চাঁপাইনবাবগঞ্জে পৃথক মাদক ও অস্ত্র মামলায় দু’জনের যাবজ্ঝীবন।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি।

চাঁপাইনবাবগঞ্জ পৃথক মাদক ও অস্ত্র মামলায় দু’জনকে যাবজ্জীবন করাদন্ড দিয়েছে আদালত। এর মধ্যে বৃহস্পতিবার(৪ জুলাই) দুপুরে মাদক ও গত বুধবার(৩ জুলাই) দুপুর অস্ত্র মামলার সাজা ঘােষণা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জে মাদক আইনে দায়ের মামলায় বজলুর রহমান(৫৫) নাম একজনকে যাবজ্জীবন কারাদন্ড,৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছর কারাদন্ডর আদেশ দিয়েছে আদালত। বহস্পতিবার সিনিয়র দায়রা জজ মােহা: আদীব আলী দন্ডিতের উপস্থিতিতে আদেশ প্রদান করেন। বজলুর রহমান শিবগঞ্জের নতুন উনিশবিঘী গ্রামর মৃত সৈয়ব আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষর আইনজীবী নাজমুল আজম জানান, ২০২১ সালর ৬ মার্চ শিবগঞ্জের কানসাট বিশ্বনাথপুর এলাকায় র‌্যাবের হাতে ৬৬০ গ্রাম হেরােইনসহ আটক হয় বজলুর। এ ঘটনায় ওইদিন শিবগঞ্জ থানায় বজলুরকে একমাত্র আসামী করে মামলা করেন র‌্যাবের উপ-পরিদর্শক তারিফুল ইসলাম। ২০২১ সালর ৩১ অক্টাবর মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক নুরুল ইসলাম আসামী বজলুরকে অভিযুক্ত করে অভিযােগপত্র জমা করেন।

এর আগে গত বুধবার বেআইনী ১টি পিস্তল,২ রাউন্ড গুলি ও ১টি ম্যাগজিন রাখার অভিযাগে অস্ত্র আইনের একটি মামলায় আফজাল হােসেন(৪৪) নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও মামলার পৃথক আরেকটি ধারায় আরও ৭ বছর কারাদন্ডর আদেশ দিয়েছেন আদালত। রায় উল্লেখ করা হয় একটি সাজা ভােগের পর অপর সাজা কার্যকর হব। চাঁপাইনবাবগঞ্জর সিনিয়র ষ্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক মাহা:আদীব আলী আসামীর উপস্তিতিতে রায় ঘোষণা করন। আফজাল শিবগঞ্জর বিহারীপুর গ্রামের জব্দুল মন্ডলের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম জানান, ২০২০ সালর ১৫ জুলাই শিবগঞ্জ থানা পুলিশের অভিযানে শিবগঞ্জের মর্দনা গ্রাম হতে অস্ত্রসহ আটক হয় আফজাল। এ ঘটনায় ওইদিন শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আতাউর রহমান শিবগঞ্জ থানায় আফজালকে একমাত্র আসামী করে মামলা করেন। ২০২০ সালর ৩০ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুল বারিক আফজালকে অভিযুক্ত করে অভিযােগপত্র জমা করন ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.