ঘরবাড়ি ছাড়া নওগাঁর নেতা-কর্মীরা, বিএনপি বলছে পরিকল্পিত ভাবে গ্রেফতার ।

৩৫

 

মোঃ সাইদুল ইসলাম হেলাল,রাজশাহী প্রতিনিধি । ২৮শে অক্টোবর ঢাকায় সমাবেশ ও সংঘাতের পর থেকে ব্যাপক গ্রেফতার ও মামলায় জর্জরিত এখন বিএনপি। প্রতিদিনই নওগাঁ সহ-দেশের বিভিন্ন জায়গা থেকে বিএনপি নেতা-কর্মীদের আটক করছে পুলিশ।

এমন প্রেক্ষাপটে নওগাঁ জেলা সহ-সারাদেশে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে গ্রেপ্তার আতঙ্ক কাজ করছে। ঢাকায় পুলিশ হত্যা ও নাশকতা মামলা এবং পরবর্তীকালে অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে মামলা হওয়ায় বিএনপির নেতাকর্মীরা বাড়িঘর ছেড়ে আত্মগোপনে রয়েছেন বলেও জানা যাচ্ছে।

বিএনপি এই অভিযানকে বলছে তাদের বিরুদ্ধে সরকারের ‘পরিকল্পিত একটি ক্র্যাকডাউন চলছে।

২৮শে অক্টোবর ঢাকার সমাবেশে সহিংসতার পর থেকে নওগাঁ জেলার বিএনপির নেতা কর্মীরা বাড়িতে থাকছেন না।

গ্রেপ্তার এড়াতে রাতে সপরিবারে নিরাপদ জায়গায় থাকার চেষ্টা করছে নওগাঁর বিএনপির নেতা কর্মীরা। অনেকের বিরুদ্ধে কোনো মামলা হয়নি, কিন্তু তার পরেও দলীয় পদে থাকা এবং পুলিশে তৎপরতা দেখে গ্রেপ্তার আতঙ্কে আছেন নেতারা।

জেলা বিএনপির সাবেক সভাপতি নাজমুল হক সনি বলেন ,নওগাঁ জেলা বিএনপির বিভিন্ন স্তরের চার শতাধিক নেতাকর্মী জেলে আছেন। যারা বাইরে আছেন তারাও গ্রেপ্তার আতঙ্কে কেউ বাড়িঘরে থাকছে না।

আমাদের তো প্রতিনিয়ত বাড়ীর বাইরে থাকতে হচ্ছে। অনেকেই মহিলা হওয়ার পরেও এ অবস্থায় কষ্ট করে পালিয়ে থাকছে । সারা বাংলাদেশের নেতা-কর্মীরা যেভাবে অবরুদ্ধ জেলে এবং হয়রাণির শিকার হচ্ছে নওগাঁয় এটা আমার মনে হচ্ছে অনেকাংশে বেশি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.