এ যেনো ফুটপাতে পাবলিক টয়লেট ।

আহমাদুল রহমান ,গাজীপুর প্রতিনিধি।

গাজীপুরের চৌরাস্তার প্রানকেন্দ্র জাগ্রতচৌরুঙ্গীর পাশেই ফুটপাত খোলা শৌচাগারে পরিনত হয়েছে। হাজার হাজার লোকের প্রতিদিন এমন দূর্গন্ধ সহ্য করে চলতে হয়।
গাজীপুর চৌরাস্তা ঢাকা-ময়মনসিংহ পথে এক/দেড় মিনিট হাটলে আছে পাবলিক টয়লেট। তবুও রাস্তার পাশেই মানুষের সামনে দাঁড়িয়ে/বসে যখন কাজ শুরু করে, তখন চলন্ত অবস্থায় আমরা লজ্জিত হই ।

গাজীপুর চৌরাস্তা টাঙ্গাইল রোডে ঐতিহ্যবাহী ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে আর অন্য দিকে চান্দনা স্কুল জয়দেবপুরে রানী বিলাসমনি বালক বালিকা উচ্চ বিদ্যালয় থাকায়। সকল শিক্ষার্থীরা আশেপাশে বাসা হওয়ার জন্য প্রতিদিন সাধারণ মানুষ চাকরিজীবী শিক্ষার্থীদের পড়তে হয় বিড়ম্বনায়।

এতো মানুষ চলাচল করে পাশে আছে পুলিশ ক্যাম্প এতো দুর্গন্ধ মানুষ হেঁটে চলাফেরায় এখন কষ্টসাধ্য।

একজন পথচারী প্রসাব করতে বসলে আমি যখন বলি ১মিনিট হাটলেতো পাবলিক টয়লেট আছে ওইখানে যাচ্ছেন না কেনো? তিনি উত্তরে বলেন,ভাই যে কাজটা ফ্রি করতে পারি তাহলে টাকা খরচ করার কোনো মানে আছে।

আমি প্রশ্ন করি এভাবে যদি নোংরা করতে থাকেন শহর পরিষ্কার হবে কি করে। তিনি বলেন ভাই কোন জায়গাটা পরিষ্কার আছে যেখানে যাবেন সেখানে দেখবেন দোকানের ময়লা ফুটপাতের মিনি হোটেলের ময়লা রাতে অনেকে রাস্তার পাশে টয়লেট করে কয়জনকে আটকাবেন। সত্যিত কয়জনকে আটকানো যাবে সবার কাছে প্রশ্ন রেখে গেলাম।

একজন স্থানীয় ব্যাক্তি শহিদুল আবসার উনার সাথে কথা বল্লে জানা যায় গাজীপুর চৌরাস্তা শহরে মূলকেন্দ্র । মানুষ যখন গাজীপুর চৌরাস্তা হয়ে শহরে প্রবেশ করে তখনই বুঝে যায় আমাদের গাজীপুর মহানগর গাজীপুর সিটি কর্পোরেশন কতটা পরিষ্কার। মানুষ আমাদেরকে নিয়ে যখন মন্তব্য করে তখনই শুনা যায় গাজীপুর ধুলাবালির শহর নোংরা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.