ইসলামপুর কে নতুন রূপে সাজানোর ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থীরা।

 

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।কক্সবাজারের শিল্পনগরী ইসলামপুরকে শিক্ষা, দীক্ষা,স্বাস্থ্য,নাগরিক ও তথ্য প্রযুক্তি সেবায় আধুনিক মডেল ইউনিয়নে রূপান্তরের অঙ্গীকার করলেন চেয়ারম্যান প্রার্থীরা।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেলে এক অনুষ্ঠানে উপস্থিত চেয়ারম্যান প্রার্থীরা তাদের ইশতেহারে এ ঘোষণা দেন।

ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২৪ ইং”একজন চেয়ারম্যান প্রার্থীর ভাবনা ও আমাদের প্রত্যাশা” শীর্ষক এ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। এতে নয়টি ওয়ার্ডের সংরক্ষিত ও সাধারণ আসনের মেম্বার প্রার্থীরা নিজেদের প্রতীকসহ পরিচয় তুলে ধরেন।

“আলোকিত ইসলামপুর” নামক সামাজিক প্লাটফর্ম ব্যতিক্রমধর্মী ও জনস্বার্থ সংশ্লিষ্ট এ অনুষ্ঠানের আয়োজন করে।ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আলমের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক ও কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক শাহজাহান নাজির। শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের সদস্য সচিব মুহাম্মদ আবু মুছা। নাপিতখালী খেলার মাঠে আয়োজিত এ অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন সাংবাদিক ইমাম খাইর। এতে চেয়ারম্যান প্রার্থীদের এলাকার সার্বিক উন্নয়ন বিষয়ে চারটি প্রশ্নের উত্তর দিতে অনুরোধ করা হয়।

জিজ্ঞাসা সমূহের মধ্যে ছিল শিক্ষার উন্নয়ন, স্বাস্থ্য সেবা, ক্রীড়া ও নাগরিক সেবা ( জাতীয়তা সনদ, জন্ম নিবন্ধন ও মৃত্যু সনদ ), ন্যায় বিচার প্রতিষ্ঠা,সামাজিক অবক্ষয় (মাদক,কিশোর গ্যাৎ, জুয়া ইত্যাদি) নিরসন, অবকাঠামোগত উন্নয়ন, সরকারি বরাদ্দের নীতিমালা, লবণ শিল্প ও চিংড়ি চাষের উন্নয়ন সম্পর্কে তাদের ভাবনা/ভূমিকা কি?
চেয়ারম্যান প্রার্থীরা তাদের নিজস্ব দৃষ্টিকোণ থেকে এসব জিজ্ঞাসার উত্তর দেন।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে তাদের ভাবনা তুলে ধরেন মাওলানা দেলওয়ার হোছাইন, প্রকৌশলী শাহেদুল ইসলাম, হাছান আলী, আব্দুল কাদের মাস্টার ও মোহাম্মদ শরিফ।অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠন সদস্য এডভোকেট সাহাব উদ্দিন।

উল্লেখ্য যে, ইসলামপুর ইউনিয়নের উন্নয়ন নিয়ে ভাবেন এমন সচেতন ব্যক্তিবর্গের সম্মিলিত প্রচেষ্টা হচ্ছে এ সংগঠন। এদের মধ্যে রয়েছেন ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, বিচার বিভাগীয় কর্মকর্তা সহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সরকারি, বেসরকারি কর্মকর্তা ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.