সাহসী কন্ঠের চোখে ভারত ও বাংলাদেশ

দুর্ভাগা মানুষের দেশ।। অনিশ্চিত ভবিষ্যৎ পথে বাংলাদেশ। দেশের প্রতি আস্থা নেই ৯৫% মানুষের।যে যেভাবে পারছে চলে যাচ্ছে প্রবাসে।প্রবাসী বাংলাদেশি রা বিভিন্ন দেশের কালচার দেখে আরো বেশি ঘৃনা করে দেশকে।। ঘুষ দুর্নীতি, শ্রমিক বিক্ষোভ, রাজনৈতিক অচল অবস্থা, সামজিক অবকাঠামো শিক্ষা ব্যাবস্থা মানহীন ভেজাল, মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে ডাক্তার বেরিয়ে আসছে নকল ডাক্তার।হাতে হকিস্টিক নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের মিছিল করলেই বিসিএস ক্যাডারের সুপারিশ প্রাপ্ত হয়।

এই অবস্থায় পাশের দেশে ঘুড়ে আসুন। ৯৫ কোটি ভোটারদের ভোট কে সুরক্ষিত করে ঐদেশের সাংবিধানিক সিস্টেম ও দেশপ্রেমিক ভারতীয় নাগরিক।

ভারতের বিশাল জনগোষ্ঠীকে বলা হয় পাওয়ার হাউস। ভারতের তরুণ জনগোষ্ঠী উদ্ভাবনের দিকে ঝুঁকিছে,যা দেশটির বিশ্বমানের তথ্য- প্রযুক্তির সাথে শক্তিশালী অর্থনীতির বার্তা এবং সাম্প্রতিক চাঁদে অবতরনের ঘটনার মাধ্যমে প্রমাণ দিয়েছে।জনসংখ্যার একটা বৃহত্তর অংশ যারা ২৮ বছরের যুবক তারা কর্মক্ষেত্রে ব্যাপক উন্নয়ন অগ্রগতিতে অবদান রেখে যাচ্ছে। ভারতের প্রবৃদ্ধি দ্রুত বর্ধনশীল হয়ে উঠছে। ভারতের সাংস্কৃতিক প্রভাব, ভূরাজনৈতিক ও অর্থনৈতিক ক্রমবর্ধমান প্রভাব বৈশ্বিক পরিমন্ডলে ঠেকাবার সাধ্য কারো নেই। সুতরাং প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত বাংলাদেশের তরুণ এবং যুব প্রজন্মের জন্য অনুকরণীয়।

100% LikesVS
0% Dislikes
Comments (০)
Add Comment