নেত্রকোণায় অবৈধভাবে আনা ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ আটক ৩।

 

ওমর ফারুক আহম্মদ (নেত্রকোণা প্রতিনিধি)।নেত্রকোণায় সদর মডেল থানা অবৈধভাবে আনা ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ তিন চোরাকারবারিকে গ্রেফতার করেছে নেত্রকোণা মডেল থানার পুলিশ।সোমবার (২৯ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে জেলা শহরের রাজুর বাজার এলাকা থেকে ট্রাক ভর্তি চিনিসহ তাদের গ্রেফতার করা হয়। ৪০০ বস্তায় থাকা ২০ হাজার কেজি (প্রতি বস্তায় ৫০ কেজি) চিনির বাজার মূল্য প্রায় ২৪ লাখ টাকা।নেত্রকোণা মডেল থানার ওসি আবুল কালাম (পিপিএম) এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন— গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার উলুখলা গ্রামের মো. জায়েদ মিয়া (২২), একই জেলার পূবাইল উপজেলার হারবাইত গ্রামের বাবু মিয়া (৪৫) ও নেত্রকোনা সদরের চকপাড়া এলাকার মো. মাসুম (৪০)।পুলিশ জানায়, চোরাচালানের চিনি ভর্তি একটি ট্রাক সীমান্ত এলাকা থেকে জেলা শহরে প্রবেশ করছে— এমন গোপন খবরে সোমবার ভোরে মডেল থানার এসআই যুবরাজ দাসের নেতৃত্ব একদল পুলিশ শহরের রাজুর বাজার এলাকায় অবস্থান নেয়।

এসময় একটি সন্দেহজনক ট্রাককে থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশি করে ট্রাকে চোরাচালানের ৪০০ বস্তা চিনি পাওয়া যায়। পরে ট্রাকে থাকা তিনজনকে গ্রেফতারের পাশাপাশি চিনি ও ট্রাকটি জব্দ করে থানায় নেয় পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গ্রেফতার তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে।গ্রেফতাররা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে ভারতীয় আমদানি নিষিদ্ধ চিনি সীমান্ত দিয়ে অবৈধভাবে এনে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল বলে জিজ্ঞাসাবাদে পুলিশকে জানায়।নেত্রকোণা মডেল থানার ওসি আবুল কালাম (পিপিএম) বলেন, এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment