ডামি সংসদ ভেঙ্গে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ ।

 

ইমান আলী, বিশেষ প্রতিনিধি ঢাকা।

১৯ই জানুয়ারি ২০২৪ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ পূর্ববর্তী সমাবেশ করেন, গণ অধিকার পরিষদ । সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ অধিকার পরিষদের সেন্ট্রাল প্রেসিডেন্ট ভিপি নুরুল হক নুর। সমাবেশে বক্তব্য পেশ করেন মামুনুর রশিদ ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, রুবেল হোসাইন শ্রমিক অধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তর ,রিয়াজ ,আনিসুর রহমান মুন্না যুগ্মসাধারণ সম্পাদক ,রাশেদ খান সহ আরো অন্যান্য নেতৃবৃন্দ ,ও সর্বশেষ বক্তব্য রাখেন বিপি নুরুল হক নূর।

নেতৃবৃন্দের বক্তব্য দান কালে বলেন ,অবিলম্বে এই ডামি নির্বাচনের সংসদ ভেঙ্গে দিয়ে পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী কে উদ্দেশ্য করে বলেন , সংসদ ভেঙ্গে দিয়ে যদি আপনি নিরাপত্তা হীনতায় ভুগেন, আমরা আপনার নিরাপত্তা দিব ।বক্তব্যে আরও বলেন দ্রব্যমূল্য আজ লাগামহীন গতিতে বেড়ে চলছে দ্রব্যমূল্যর লাগাম টেনে ধরতে আমাদের মন্ত্রীরা ব্যর্থ, এবং ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙ্গতে আমাদের মন্ত্রীরা ব্যার্থ ।

সাথে আরো বিভিন্ন মন্ত্রীদের সমালোচনা করে বলেন ,স্বাস্থ্যমন্ত্রী যাকে বানানো হয়েছে তিনি একজন ডাক্তার ,অতএব স্বাস্থ্যমন্ত্রী তাকে বানানো যৌক্তিক। কিন্তু শিক্ষামন্ত্রী যাকে বানানো হয়েছে শি,ক্ষা সম্বন্ধে তার কোন ধারণাই নেই, কোন পেপার পত্রিকায় তার কোন আর্টিকেল নেই ,আর তাকে বানানো হয়েছে শিক্ষা মন্ত্রী ,শিক্ষার কি দশা হবে সেটা ভাবলেই বুঝতে পারা যায় ।

নেতৃবৃন্দের বক্তব্যের মাঝে আরো বলেন ,এ ডামি নির্বাচনের সংসদ ভেঙ্গে দিয়ে পুনরায় নির্বাচন না দিলে, আমরা রাজপথ ছাড়বো না ।আমরা আমাদের অধিকার আদায় করেই কেবল রাজপথ ছাড়বো। সরকার দলের আরো নানামুখী সমালোচনা করে বক্তব্য এখানে ই শেষ দেন। এবং পরবর্তী বিক্ষোভ সমাবেশ শুরু করেন ,বিক্ষোভ টি জাতীয় ক্লাবের সামনে হতে শুরু হয়ে, পল্টন মোর হয়ে ,বাইতুল মোকাররম ,ফকিরাপুল ,নয়া পল্টন, বিএনপির কার্যালয়ের সামনের এলাকা গুলোকে প্রদক্ষিণ করে নিজ কার্যালয়ের সামনে (বিজয় নগর )এসে সমাপ্ত ঘোষণা করেন ।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment