চাঁপাইনবাবগঞ্জের তিন উপজেলায় চলছে ভোটগ্রহণ ।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের তিনটি উপজেলা পরিষদের ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। তিনটি উপজেলার ১৮৪ টি ভোট কেন্দ্রে ৪ লক্ষ ৩৭ হাজার ৩৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ বিষয়ে ৩ উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে জেলা প্রশাসক একেএম গালিভ খান বলেন, গত রাতে বৃষ্টি হওয়াতে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে সাথে এই উপস্থিতি বিশেষ করে মহিলা ভোটারের সংখ্যা আরো বাড়বে। আর কোথাও কোন চাপ না থাকায় ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান বলেন, নির্বাচনকে কেউ যাতে প্রশ্নবিদ্ধ করতে না পারে সেজন্য আইনশৃংখলা বাহিনী সজাগ রয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ এবং সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষে তিন উপজেলায় ২ জন করে ৬ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব, সাড়ে ৮ শতাধিক পুলিশ ও ২ হাজার ২শত জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়াও থাকবে ভ্রাম্যমাণ টিম। এছাড়াও গুরুত্বপূর্ণ ৭৫টি কেন্দ্রে ৩ থেকে ৪ জন এবং সাধারণ কেন্দ্রে ২ থেকে ৩ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে জানান পুলিশ সুপার।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment