উল্লাপাড়ায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

উল্লাপাড়া প্রতিনিধিঃ দেশ জুড়ে বয়ে যাওয়া তীব্র তাপপ্রবাহের সাথে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ । তীব্র এই তাপপ্রবাহে অনেক এলাকায় ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে গেছে । সেচ কাজে ব্যবহৃত অগভীর নলকুপ ও বাসাবাড়ি এবং গৃহস্থালি কাজে ব্যবহৃত টিউবওয়েল গুলোয় পানি উঠছে কম । তারা বিভিন্ন গভীর নলকুপ থেকে পানি সংগ্রহ করে অনেক কষ্টে বাসাবাড়ি ও গৃহস্থালির কাজ করে যাচ্ছে । প্রচন্ড এই তাপপ্রবাহের অসহনীয় দুর্ভোগ হতে বাঁচতে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মুসুল্লীরা দু’রাকাত ইসতিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা করেছেন।

শনিবার বেলা-১০ টার দিকে উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে এ নামাজ আদায় করা হয় । এ নামাজে ইমামতি করেন উল্লাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওঃ মোঃ আব্দুল হাকিম । নামাজ শেষে মোনাজাতে ধর্মপ্রাণ মুসুল্লিরা আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টির জন্য আকুতি জানান।

এ নামাজ আদায়ের আগে উল্লাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ মোঃ আব্দুল হাকিম জানান, আমাদের এলাকা সহ সারা দেশে প্রচন্ড তাপপ্রবাহের কারণে মানুষ ও পশুপাখি অতিষ্ঠ । বৃষ্টির অভাবে ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে । ভূ-গর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ায় নলকুপ ও সেচ যন্ত্র দিয়ে পানি উঠছে না । ফলে বোরো ধান সহ সকল আবাদ ব্যাহত হচ্ছে । এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে আল্লাহর কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করে এই নামাজ আদায় করা হচ্ছে ।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment