সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে নীলফামারীতে মানববন্ধন সমাবেশ

রুবি আক্তার,নীলফামারী প্রতিনিধিঃ কতিপয় দুনীতিবাজদের কাছে,সাংবাদিকতা জিম্মি হতে পারে না। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়েরর স্বাস্থ্য মন্ত্রনালয়ে পাঁচ ঘণ্টার অধিক সময় ধরে আটকে রেখে হেনস্তা এবং মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর প্রতিবাদ, এবং নিঃশর্ত মুক্তির দাবিতে নীলফামারীতে মানববন্ধন সমাবেশ হয়েছে। কর্মসুচিতে নীলফামারী প্রেসক্লাব, প্রথম অালো বন্ধুসভা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, সাংবাদিক নির্যাতন কমিটি, রিপোটার্স ক্লাবসহ বিভিন্ন জতীয় ও স্থানীয় গণমাধ্যম কর্মী এবং নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।আজ বিকেল ৪ ঘটিকায় নীলফামারী বঙ্গবন্ধু চত্বরে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা তাদের ক্ষোভ প্রকাশ করেন, রোজিনা ইসলামের নিঃশত মুক্তিতে জোর দাবি জানান।

দৈনিক জনকণ্ঠ, নীলফামারী জেলা প্রতিনিধি, তাহমিনা হক ববি বক্তৃতায় উল্লেখ করেন যে,নীলফামারী জেনারেল হাসপাতালের বিভিন্ন সময়ের বিল্ডিং নির্মান কাজে স্হানীয় কোন ঠিকাদার দিয়ে কাজ করানো হয় না,ঢাকা থেকে নিধারিত টিকাদার দ্বারা নির্মান কাজ সম্পন্ন করা হয়,সেসব ঠিকাদার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নিধারিত থাকে,তাহলে কি পরিমান দুনীতি হচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি তিব্র নিন্দা এবং শোক প্রকাশ করেন,তিনি বলেন যে সাংবাদিকদের লেখা এবং বলার স্বাধীনতা কেড়ে নেওয়া হচ্ছে। তিনি নিঃশর্ত মুক্তি কামনা করেন সহকর্মী রোজিনা ইসলামের।

প্রথম আলো বন্ধুসভার পক্ষ থেকে বক্তৃতা প্রদান করেন নীলফামারী বন্ধুসভার সভাপতি নিপুন রায়,সাংবাদিক হেনস্তা এবং মিথ্যা মামলার দায়ে কারাগারে প্রেরন করার কারনে তীব্র নিন্দা পোষন করেন এবং নিঃশর্ত মুক্তি কামনা করেন।

মানববন্ধনে সকল সাংবাদিকবৃন্দরা তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি কামনা করেন নারী সাংবাদিক রোজিনা ইসলামের।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment