লাথি মেরে স্টাম্প ভাঙলেন সাকিব

মো: মেহেদী হাসান আশিক,খেলা ডেস্ক: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে আজ দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আবাহনী-মোহামেডান ম্যাচে আম্পায়ার আবেদনে সাড়া না দেওয়ায় মেজাজ হারিয়ে লাথি মেরে স্টাম্প ভাঙলেন বিশ্ব সেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ আবাহনী-মোহামেডান ম্যাচে সাকিবের এ ঘটনার আগ মুহূর্ত পর্যন্ত ভালো অবস্থানে ছিল মোহামেডান। টসে জিতে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে মোহামেডান।

মোহামেডানের এ রানের জবাবে ব্যাট করতে নেমে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত আবাহনীর সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৩১ রান। মাত্র ২.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে ছিল আবাহনী। তখন দলের ব্যাটিং বিপর্যয় সামলাচ্ছিলেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন। ইনিংসের পঞ্চম ওভারে বল করতে আসেন সাকিব আল হাসান। ব্যাটিংয়ে থাকা মুশফিকুর রহিম তার দ্বিতীয় এবং তৃতীয় বলে ছক্কা ও চার মারেন। তার পরের পর পর ২ বল ডট যায়। শেষ বলে আম্পায়ার আবেদনে সাড়া না দেওয়ায় মেজাজ হারিয়ে লাথি মেরে স্টাম্প ভাঙলেন সাকিব। পরের ওভার শেষে আবার স্টাম্প তুলে আছাড়ও মারেন তিনি।

আবাহনীর ৬ তম ওভারে বৃষ্টি নামলে আম্পায়ার মাহফুজুর রহমান খেলা বন্ধ ঘোষণা করেন। তিনি যখন মাঠকর্মীদের কাভার আনার জন্য ইশারা দিচ্ছেন। তখন সাকিব আম্পায়ারের দিকে এগিয়ে গিয়ে তিনটি স্টাম্পই তুলে উইকেটের ওপর আছাড় দেন। তিনি এ সময় আম্পায়ারকে প্রচণ্ড উত্তপ্ত হয়ে কিছু একটা বলছিলেন।

খেলোয়াড়েরা যখন মাঠ ত্যাগ করছিলেন, তখনো নিজের রাগ সামলাতে কষ্ট হচ্ছিল সাকিবের। তখন তিনি আবাহনীর ড্রেসিংরুমের দিকে তাকিয়ে কিছু বললেই সাথে সাথে খেপে গিয়ে তেড়ে আসেন কোচ খালেদ মাহমুদ। সাকিবও এগিয়ে যান। উভয় পক্ষের কয়েকজন তাদের ২ জনকে থামান। তবে এ ঘটনা তখনই মিটে গেছে আবাহনীর ড্রেসিংরুমে গিয়ে খালেদ মাহমুদের কাছে ক্ষমা চান সাকিব। বিপরীতে খালেদ মাহমুদও তাঁকে জড়িয়ে ধরে ঘটনা সেখানেই সমাপ্তি ঘটান।

তবে এ ঘটনার পরে সাকিব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পোস্টে তার ভক্ত ও দল, ম্যানেজমেন্ট, টুর্নামেন্টের কর্মকর্তা ও আয়োজক কমিটির কাছে মানবিক এই ভুলের জন্য ক্ষমা চেয়েছেন। তিনি আরও বলেছেন, ভবিষ্যতে এমন কিছু আর কখনো করবেন না। কিন্তু আবাহনী-মোহামেডান ম্যাচের সব উত্তেজনা অতিক্রম করে আলোচনার শীর্ষে সাকিব আল হাসান। এমন আচরণের জন্য বিশ্ব সেরা এই অলরাউন্ডার শৃঙ্খলাভঙ্গের শাস্তির মুখে পড়তে পারে।

100% LikesVS
0% Dislikes
Comments (০)
Add Comment