রাণীনগর নৈশ উচ্চ বিদ্যালয়ে তদন্ত টিম, হিন্দু শিক্ষার্থী নাই

আবু হেনা মোস্তফা জামান, রাজশাহী: রাজশাহী রাণীনগর নৈশ বিদ্যালয়ে জেলা শিক্ষা অফিসার অফিস থেকে জনৈক কর্মকর্তারা পরিক্ষার হল পরিদর্শন করেছেন। সোমবার (২০ নভেম্বর) ৭টার দিকে স্কুলে পরিক্ষা চলাকালীন সময় তারা পরিক্ষার হল পরিদর্শণ করেন। এ তথ্য নিশ্চিত করেছেন, বোয়ালিয়া থানা শিক্ষা অফিসার মোঃ জাহিদ হাসান।

তিনি জানান, রাণীনগর নৈশ বিদ্যালয়ে কোন হিন্দু ছাত্র/ছাত্রী নাই। কিন্তু স্কুলটি’র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোসাঃ আনোয়ারা খাতুন দাবি করেন, ৬ষ্ঠ শ্রেণীতে একজন হিন্দু ছাত্র আছে। এই মর্মে জেলা শিক্ষা অফিসার প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দিয়েছেন, উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী আঞ্চল, রাজশাহীর নিকট। ফলে সাংবাদিকরা মিথ্যা সংবাদ প্রকাশ করেছে এমন একটি গুঞ্জনের সৃষ্টি হয়।

বর্তমানে স্কুলটিতে বার্ষিক পরিক্ষা চলছে। সোমবার স্কুলে ৬ষ্ঠ শ্রেণীর ধর্ম পরিক্ষা ছিলো। তাই সঠিক তদন্তে জেলা শিক্ষা অফিসারের নিকট একটি আবেদন করেন সাংবাদিক মোঃ মিজানুর রহমান। সেই আবেদনের প্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসার তদন্তের জন্য জনৈক অফিসারকে রাণীনগর নৈশ বিদ্যালয়ে তদন্তের জন্য নির্দেশ দেন। এদিন সন্ধার পর পরিক্ষা চলাকালীন সময় স্কুলের পরিক্ষার হল রুম পরিদর্শন করেন তারা।

এরপর সরেজমিনে ৫জন সাংবাদিকরা পরিক্ষার হল রুমে গিয়ে ৭জন ছাত্র ও ১জন ছাত্রীকে পরিক্ষা দিতে দেখতে পায়। জিজ্ঞাসা করলে তারা বলেন, আমাদের ক্লাশে (৬ষ্ঠ শ্রেণীতে) কোন হিন্দু ছাত্র/ছাত্রী নাই। বিষয়টি স্বীকার করেন পরিক্ষার হলে থাকা দায়িত্বরত শিক্ষক মোঃ শাহাদৎ হোসেন।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment