পেনাল্টি রেকর্ড ম্যাচে ২-২ তে ড্র করে নকআউটে পর্তুগাল।

 

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃবাঁচা মরার লড়াইয়ের ম্যাচে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে ২-২ গোলে ড্র করে করেছে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। তারা এই ড্র এর মাধ্যমে শেষ ষোলোতে পৌঁছে গেছে। আজ ফ্রান্সের সাথে পরাজিত হলে আর জার্মানি ঐদিক পরাজিত হলেই ইউরো থেকে বিদায়ের সম্ভাবনা ছিল পর্তুগালের।

বর্তমান সময়ের অন্যতম ও ফুটবল মহানায়ক রোনালদোর জোড়া গোলেই ফ্রান্সের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করেছে পর্তুগাল, পেয়েছে নকআউটের টিকিট। ফ্রান্সের পক্ষে গোল দুইটি করেছেন করিম বেনজেমা। খেলাটি যে শেষ পর্যন্ত রোনালদো আর বেনজামা লড়াইতে পরিনত হয়েছিল। যেন এক শাসরুদ্ধকর ম্যাচ হয়ে গেল।

ম্যাচে রোনালদোর দুইটি গোলই ছিল পেনাল্টি থেকে। অন্যদিকে বেনজেমা নিজের প্রথম গোলটি করেছেন স্পট কিকে। ম্যাচের ৩০ মিনিটের সময় প্রথম গোলটি করেন রোনালদো। হেড করতে লাফিয়ে উঠেছিলেন দানিলো পেরেইরা। তার মুখে আঘাত করে বসেন ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করেননি রোনালদো। এর ঠিক ৩০ মিনিট পর দ্বিতীয় পেনাল্টি গোল করেন রোনালদো। যা ছিল জাতীয় দলের হয়ে তার ১০৯তম গোল। এর মাধ্যমে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের রেকর্ডে ইরানের আলি দাই-ইকে ছুঁয়ে ফেলেছেন তিনি। তবে জোড়া গোল করার পরেও স্বস্তিতে ছিলেন না রোনালদো। কেননা প্রথমার্ধের বিরতির বাঁশি বাজার ঠিক আগে পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফেরান বেনজেমা। পরে দ্বিতীয়ার্ধে নেমে দুই মিনিটের মধ্যেই দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদের এ তারকা ফরোয়ার্ড। কিন্তু রোনালদোর দ্বিতীয় পেনাল্টির সুবাদে আর জয় পাওয়া হয়নি কোনো দলের।

ম্যাচ না জিতলেও, তিন ম্যাচে ৫ পয়েন্টের সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে গেছে ফ্রান্স। অন্যদিকে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় দল হয়েছে পর্তুগাল। কিন্তু শীর্ষ চারটি তৃতীয় দলের একটি হওয়ায় তারাও পেয়েছে নকআউটের টিকিট। একই গ্রুপ থেকে নকআউটে যাওয়া অন্য দল জার্মানি।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment