পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এর দায়িত্বরত ইন্জিনিয়ারের উপরে হামলা

মোঃ রেশাদুল হক,ডেস্ক রিপোর্ট: করোনার এই ভয়াবহতার মধ্যে সম্মুখ যোদ্ধা হিসেবে পরিচিত জরুরী সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম একটি হলো পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। দেশব্যাপী লকডাউনের মধ্যেও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ দিতে বদ্ধপরিকর। বিভিন্ন সময়ে শোনা যায় দায়িত্বরত ইন্জিনিয়ারদের উপরে এলাকাবাসী বা ক্ষমতাসীনদের হামলার ঘটনা। তারই পুনরাবৃত্তি ঘটলো আজকে পিরোজপুর পল্লী বিদ্যুত সমিতির আওতাধীন বামনা সাব-জোনাল অফিসের কর্মরত সহঃ জুনিয়র ইন্জিনিয়ার জনাব কে. এম নাজমুল হুদা ইমন এর সাথে।

জনাব কে. এম নাজমুল হুদা ইমন দৈনিক সাহসী কন্ঠকে জানান গত ২৭ এপ্রিল তার আওতাধীন একটি বৈদ্যুতিক পোল ট্রাকে ভেঙে ফেলে তখন বৈদ্যুতিক তার ছিঁড়ে যাওয়া সহ পোলে থাকা ট্রান্সফরমার ব্যতিত সকল স্থাপনা নষ্ট হয়ে যায়। তাছাড়া বৈদ্যুতিক পোলে স্থাপনকৃত ডিস ক্যাবল ও ওয়াই-ফাই ক্যাবল ও ছিরে যায়। গ্রাহক সেবার স্বার্থে দ্রুত পুনরায় পোলটি স্থাপন করে বৈদ্যুতিক লাইন চালু করে দেয়া হয়। কিন্তু আজকে ২৮ এপ্রিল একজন লাইনক্রু কে সাথে নিয়ে বকেয়া বিল আদায় করতে সাইডে গমন করেন।

এমতাবস্থায় সাবেক উপজেলা চেয়ারম্যান এর ছেলে রাহাবাদ আহসান (২৪) এবং তার সঙ্গে হাচান গাজী (২৭) ও গিয়াস উদ্দিন মন্টু এই তিনজন ব্যক্তি হটাৎ তার পথ অবরোধ করেন।
গত ২৭ এপ্রিল বামনা ১নং ফিডারের পোল নং বামনা-১ এ-৫৬-৩৩ পোল দূর্ঘটনার সময়ে ওয়াই-ফাই ক্যাবল কেন ছিড়ছে তার কৈফিয়ত চেয়ে জবাব কে. এম. নাজমুল হুদা ইমন ও তার এক সহকর্মীকে গালাগালি দেয় ও মটর সাইকেল আটকে রেখে বিভিন্ন ভাবে হেনস্থা করে এবং মারধরের উপক্রম হয়।

বিষয়টি তাৎক্ষণিকভাবে বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জানলে তিনি দ্রুত সরজমিনে গিয়ে জনাব কে. এম নাজমুল হুদা ইমন সহ তার লাইন ক্রুকে উদ্ধার করেন।
পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট ২০১২-১৩ সেকশনের মেধাবী ছাত্র জনাব কে. এম নাজমুল হুদা ইমন এর উপরে সরকারি কাজে বাধাদানকারী ব্যক্তিদেরকে আইনের আওতায় এনে শাস্তি দাবী করেছেন পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট এক্স-স্টুডেন্টস এসোসিয়েশন এবং ইন্জিনিয়ারদের উপরে চলমান হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইন্জিনিয়ার্স এসোসিয়েশন (বি আই ই এ)।

100% LikesVS
0% Dislikes
Comments (০)
Add Comment