পটুয়াখালীতে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা ৪০০০ ছাড়ালো

মোঃআল-আমিন,পটুয়াখালী সদর,উপজেলা প্রতিনিধি: পটুয়াখালীতে আশংকাজনক ভাবে বেড়েই চলেছে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা।গত কয়েকদিনে এই জেলায় ৪০০০ এর বেশি লোক ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে এবং এ পর্যন্ত মোট ৩ জন ডায়রিয়া আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন। গত ২৪ ঘন্টায় পটুয়াখালীতে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন মোট ৬৯ জন।

বর্তমানে পটুয়াখালীর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৮৬ জন রোগী।এই ৮৬ জন রোগীর মধ্যে মাত্র ১৫ জন রোগী বেডে চিকিৎসা নিচ্ছে আর বাকী রোগীরা হাসপাতালের বিভিন্ন করিডোরে ময়লা আবর্জনার মধ্যে বিছানা পেতে চিকিৎসা নিচ্ছে।

হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি রোগী এবং তাদের স্বজনদের সাথে কথা বলে জানা গেছে,তারা নদীর লবনাক্ত পানি ব্যাবহার করতেন যার ফলে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।এই ডায়রিয়া আক্রান্ত রোগীদের মধ্যে বেশিরভাগই পটুয়াখালীর পায়রা এবং বিশখালী নদী তীরবর্তী এলাকার লোক।

হাসপাতালে ভর্তি রোগীরা শুধুমাত্র কলেরা স্যালাইন টা হাসপাতাল থেকে পাচ্ছেন বাকী সব ঔষধ বাইরের ফার্মেসি থেকে ক্রয় করতে হচ্ছে।এরই মধ্যে জেলায় দেখা দিয়েছে স্যালাইন সংকট। আশা করা যাচ্ছে বৃষ্টি হলে নদীর পানি ঠিক হয়ে গেলে এই আক্রান্তের সংখ্যা কমে আসবে।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment