চুরি হয়ে যাওয়া মোটরসাইকেল ১০ বছর পর ফেরত পেল মালিক |

সোহেল রানা পীরগাছা (রংপুর)

দীর্ঘ ১০বছর আগে দীপক কুমার সিংহের ঘর থেকে চুরি হয়ে যায় লাল রঙের একটি ডিসকভার ১০০ মোটরসাইকেল। সেই গাড়ি তারাগঞ্জ থানার পুলিশের সহায়তায় বর্তমান মাসের ৫ তারিখে ফেরত পান তিনি। দীপক কুমারের বাড়ি রংপুর জেলার পীরগাছা উপজেলার ইটাকুমারী ইউনিয়নের নরসিংহ গ্রামে।

দীপক কুমার জানান, ২০১২ সালের ১৬ অক্টোবর তার নিজ বাড়ির ঘর থেকে রাত আনুমানিক ১টায় কে বা কারা চুরি করে নিয়ে যায়। পরের দিন পীরগাছা থানায় একটি সাধারণ ডায়েরী করেন দীপক। সেই থেকে গাড়িটির আশা ছেড়ে দিয়েছিলেন তিনি। দীপক ভেবেছিলেন তার চুরি হয়ে যাওয়া গাড়ি আর ফেরত পাবেন না।

কিন্তু ভাগ্যে থাকলে ফেরায় কে? চলতি বছরের ২৩ জানুয়ারি তারাগঞ্জ থানা পুলিশ তাদের এলাকায় এক বিশেষ অভিযান চালায়। তারা গোপন সংবাদের ভিত্তিতে তারাগঞ্জ থানার মাজের হাট হতে ইকরচালি বাজারে যাওয়ার সময় গাড়িসহ চালককে আটক করে থানায় নিয়ে যায় তারাগঞ্জ থানা পুলিশ। মোটরসাইকেলটির প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় গাড়ি চালকের নামে মামলা দায়ের করা হয়। উদ্ধারকৃত গাড়ির প্রকৃত মালিককে খুঁজে বের করার জন্য বিআরটিএর কার্যালয়ে শরণাপন্ন হন পুলিশ।

এরপর গাড়ির প্রকৃত মালিককে খুঁজে তার মোবাইল নম্বরে ফোন দেন বিআরটিএ অফিস। পরবর্তী সময়ে গাড়ির মালিক দীপক কুমার কোর্টে আবেদনের প্রেক্ষিতে তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসির নির্দেশে দায়িত্বপ্রাপ্ত এসআই আমিনুল ইসলাম ও তৌহিদুল ইসলাম বর্তমান মাসের ৫তারিখে তারাগঞ্জ থানা থেকে দীপক কুমারের কাছে চুরি হয়ে যাওয়া মোটরসাইকেলটি হস্তান্তর করেন।

দীপক কুমারের বড় ভাই দিলিপ কুমার, মা প্রতিমা রাণী ও ভাতিজা শিশির রঞ্জন বলেন, দীর্ঘ ১০বছর আগে ঘরের তালা ভেঙে মোটরসাইকেলটি চুরি করে নিয়ে যায়। আর গাড়িটি আবার ফেরত পাবো আমরা কল্পনাও করতে পারি নাই।

দীপক কুমার সিংহ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, গাড়িটি আমি পাবো কখনো প্রত্যাশা করি নাই। সৃষ্টিরকর্তার অশেষ কৃপা। তারাগঞ্জ থানা পুলিশের সহায়তা আমি গাড়িটি পেয়েছি, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান মুঠোফোনে জানান, আমাদের বিশেষ অভিযানে গাড়িটি উদ্ধার করে প্রকৃত মালিক দীপক কুমারের কাছে হস্তান্তর করি। এবং গাড়ি চালকের নামে মামলা করে জেল হাজতে পাঠানো হয়।

100% LikesVS
0% Dislikes
Comments (০)
Add Comment