গুম বা নিখোজ নয় আবু ত্বা-হা আদনান আত্মগোপনে ছিলেন- পুলিশ

ডেস্ক রিপোর্টঃ

নিখোঁজ নয় বা গুম করা হয় নি ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কে। মুলত গত ৮ দিন ধরে ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার বিকেলে রংপুর ডিবি কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

এসময় এই পুলিশ কর্মকর্তা বলেন, আবু ত্ব-হা ঘটনার দিন গাবতলী থেকে গাইবান্ধা চলে আসেন। সেখানে এক বন্ধুর বাড়িতে আত্মগোপনে ছিলেন তিনি। সে বন্ধুর নাম হল সিয়াম। তিনি আত্মগোপনে গিয়ে তার অন্যান্য সফর সঙ্গীদের মোবাইল ফোন ও বন্ধ করে ফেলেন। শুক্রবার দুপুরে ত্ব-হা রংপুরের কোতোয়ালি থানার চারতলা মোড় আবহাওয়া অফিস মাস্টারপাড়া এলাকায় নিজের শ্বশুরবাড়িতে চলে আসেন। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হয়। তিনি এখন আমাদের হেফাজতেই আছেন।

পুলিশ কর্মকর্তা এসময় জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ত্ব-হা পুলিশকে জানিয়েছেন, ব্যক্তিগত কারণে স্বেচ্ছায় আবু ত্ব-হা গাইবান্ধার ত্রি-মোহনী এলাকায় বন্ধু সিয়ামের বাড়িতে আত্মগোপনে ছিলেন। ১০ জুন ত্ব-হা সফর সঙ্গীদের নিয়ে ঢাকার গাবতলীতে গিয়ে রাতেই গাইবান্ধায় ফেরেন। তাদের আরও জিজ্ঞাসাবাদ শেষে আত্মগোপনের প্রকৃত কারণ জানা যাবে।

এসময় এই পুলিশ কর্মকর্তা বলেন, ফেসবুক লাইভে ত্ব-হার স্ত্রী তার কাছে মুক্তিপণ চাওয়ার বিষয়ে কথা বলেছিলেন। ত্ব-হা নিখোঁজ হওয়ার পর কিছু প্রতারক চক্র এটি করতে পারে বলে আমরা ধারণা করছি। রহস্য উদঘাটনের প্রয়োজনে ত্ব-হা ও তার সফর সঙ্গীদের আদালতেও নেওয়া ও হতে পারে।

100% LikesVS
0% Dislikes
Comments (০)
Add Comment