অনুষ্ঠিত হল মেডিকেল ভর্তি পরিক্ষা, ছিলনা স্বাস্থ্য বিধি মানার বালাই।

 

ডেস্ক রিপোর্টঃ

দেশের ভয়াবহ করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখীর মধ্যেই ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ। শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে সারাদেশের ১৯টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করানো হলেও কেন্দ্রের বাইরে দেখা গেছে ঠিক উল্টো পরিবেশ। কেন্দ্রের বাহিরে দেখা গেছে, স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিলনা, ছিলনা কোন সচেতনতা। ভাইরাল হওয়া কয়েকটি ভিডিওতে দেখা যায়, পরীক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষের পদচারণায় পরীক্ষা কেন্দ্রের বাইরে শত শত মানুষ। যেখানে পা ফেলারও কোনো জায়গা নেই। নেই কোনো স্বাস্থ্যবিধি মানার বালাই। এমনকি অনেকের মুখে মাস্ক পর্যন্ত ছিল না। এদিকে সরকারের পক্ষ থেকে পরীক্ষা কেন্দ্রের প্রবেশপথে তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক অটো স্প্রে মেশিনসহ হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা ছিল।

এনিয়ে বেশ কয়েকজন শিক্ষার্থী এবং অবিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনার এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে এত বড় একটা পরিক্ষা আয়োজন করে হাজার হাজার শিক্ষার্থী এবং অবিভাবকদের করোনা ঝুকির মধ্যে ফেলে দিল সরকার। বেশ কিছুদিন আগে থেকেই শিক্ষার্থী এবং অবিভাবকদের বড় একটা অংশ পরিক্ষা পিছিয়ে দেওয়ার জন্য সরকার কে অনুরোধ সহ ঢাকাতে মানববন্ধন এমনকি হাইকোর্টে রিট ও করেন। কিন্তু সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় এবিষয়ে অনর থাকায় আজ এই পরিক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর পরীক্ষায় অংশ নিচ্ছেন এক লাখ ২২ হাজার ৮৭৪ ভর্তিচ্ছু শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৮ জন। আর, গত বছর এমবিবিএসে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২ হাজার। ফলে গতবারের তুলনায় এবার দ্বিগুণ পরীক্ষার্থী।

50% LikesVS
50% Dislikes
Comments (০)
Add Comment