নতুন দুইটি কোর্সের উদ্বোধন হল শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে

২৯

ইমরান হোসেন পিয়াল:

আজকে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট কতৃক আয়োজিত “Training Progam on Digital Marketing” ও “Training Program on Graphic Design & Multimedia” বিষয়ক প্রশিক্ষণ কোর্স এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার জনাব মোঃ খলিলুর রহমান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এর সম্মানিত মহাপরিচালক জনাব এ.কে.এম. শামিমুল হক ছিদ্দিকী।

শুভেচ্ছা বক্তব্য রখেন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এর রেজিস্ট্রার জনাব মোঃ রফিকুল ইসলাম। তিনি শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট এর সকল সুযোগসুবিধা তুলে ধরেন।

অনুষ্ঠানের সভাপতি বলেন, ১৯৯৮ সালে শেখ হাসিনা কেন্দ্র নামে এটি শুরু হয়। এই প্রতিষ্ঠানটি হাঁটি হাঁটি করে এগিয়ে যাচ্ছে সামনের দিকে। আমাদের কোর্সগুলো যেমন ওই বিষয়ে জ্ঞান অর্জন করতে সাহায্য করবে,তেমনি কর্মক্ষেত্রে সহায়ক হিসেবে কাজ করে। এই প্রতিষ্ঠানে ভর্তি হতে ও থাকা-খাওয়ার জন্য কোন টাকা লাগেনা। আমরা ইংলিশ সবার জন্য বাধ্যবাধকতা করেছি এবং আমাদের শিক্ষকদের পাশাপাশি কোর্স সংশ্লিষ্ট দেশের গুরুত্বপূর্ণ মানুষদের নিয়ে এসে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করেছি।

প্রধান অতিথি বলেন,ডিজিটাল যুগে যুবদের উন্নয়ন হচ্ছে সরকারের প্রধান উদ্দেশ্য। বর্তমান যুবসমাজ যখন নেশায় আসক্ত না হয়ে কোন কাজে দক্ষ হয়ে যায়,তখন দেশের অর্থনীতি অনেক পরিবর্তিত হবে। আর এই দক্ষ জনশক্তি হবে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর। আপনারা যখন একটি কাজে দক্ষতার পাশাপাশি ইংলিশ ভাষাটা আয়ত্ত করতে পারবেন,তখন অন্যদের থেকে আপনারা হাজারগুন এগিয়ে যাবেন।

সর্বশেষে প্রধান অতিথি দুইটি কোর্সের শুভ উদ্বোধন করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.