আর্চারিতে বিশ্বের দরবারে উজ্জ্বল নক্ষত্র নীলফামারীর দিয়া সিদ্দিকী।

১৫৩

রুবি আক্তার, নীলফামারী প্রতিনিধি:

বিশ্বকাপে রুপা জিতে যে স্বপ্নের সিঁড়িতে পা রেখেছেন দিয়া সিদ্দিকি। সেই আকাশ আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখে বাঙ্গালী মেয়েরা।

নীলফামারী জেলার সদর উপজেলার মেয়ে দিয়া সিদ্দিকি। বাবা নূর আলম সিদ্দিকী একটি বেসরকারি টেলিভিশনের নীলফামারী জেলা প্রতিনিধি।বাবার স্বপ্ন ছিল মেয়ে চিকিৎসক হবে,কিন্তুু বাবা কি জানত বিশ্বের দরবারে একদিন আলো ছড়াবে তার মেয়ে।

আন্তর্জাতিক আর্চারিতে বাংলাদেশের বড় বিজ্ঞাপন হয়ে ওঠা রোমান সানার সঙ্গে জুটি গড়ে দিয়া সিদ্দিকী জিতেছেন বিশ্বকাপে রুপার পদক। গত ২৩ মে সুইজারল্যান্ডে বিশ্বকাপ আর্চারির স্টেজ–টুয়ে রিকার্ভ মিশ্র ইভেন্টের ফাইনালে ওঠে বাংলাদেশ। শেষ পর্যন্ত অবশ্য সোনা জেতা হয়নি দিয়ার। তবে রোমানকে সঙ্গী করে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে বিরল এক কীর্তিই গড়েছেন নীলফামারীর মেয়ে দিয়া।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) উচ্চমাধ্যমিকে পড়শোনা করছেন দিয়া ।২০১৬ সালে বিকেএসপিতে ভর্তি হওয়ার সুযোগ পায় দিয়া।
কিন্তু নীলফামারী থেকে বিকেএসপিতে গিয়ে পড়াশোনা করা খুব সহজ ছিল না তার জন্য। বিকেএসপিতেও ঠিকই খেলার পাশাপাশি পড়াশোনাটা চালিয়ে নিয়েছে দিয়া।অষ্টম শ্রেণিতে বৃত্তি পাওয়ার পর এসএসসিতে জিপিএ-৫ পেয়েছেন

প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্টের অভিষেকে বাজিমাত করেন দিয়া। টঙ্গীতে ২০১৯ সালের আন্তর্জাতিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপের অভিষেকে জেতে রিকার্ভের মেয়েদের এককের সোনা। এরপর বিশ্বকাপে রুপা।এত দূর আসার পেছনে কোচদের প্রতি কৃতজ্ঞতার শেষ নেই দিয়ার

২১-২৭ জুন ফ্রান্সে হবে বিশ্বকাপ আর্চারির স্টেজ থ্রি। একই সঙ্গে যেটি অলিম্পিকের বাছাইপর্ব। দিয়া স্বপ্ন দেখছেন অলিম্পিকে খেলার, ‘যেকোনো অ্যাথলেটের সবচেয়ে বড় স্বপ্ন অলিম্পিক।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.