হেফাজতের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা।

২৫

 

ডেস্ক রিপোর্টঃ
হেফাজতে ইসলাম বাংলাদেশেশের বর্তমান কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন সংগঠনটির আমির আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। রবিবার (২৫ এপ্রিল) রাত ১১টার দিকে ফেসবুক লাইভে এসে এ ঘোষণা দেন তিনি।

এসময় ফেসবুক লাইভে জুনায়েদ বাবুনগরী বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন হেফাজতের ইসলামের কেন্দ্রীয় নেতাদের পরামর্শক্রমে বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। ইনশাআল্লাহ, আগামীতে আহ্বায়ক কমিটির মাধমে আবার হেফাজতে ইসলামের কার্যক্রম শুরু হবে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর কে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘাতে জড়িয়ে প্রাণ হারান অন্তত ১৮ জন। সেসব ঘটনায় একাধিক মামলা হয়। সেসব মামলা আর সরকারের কঠোর অবস্থানের ফলে ২০১৩ সালের মামলা গুলো সচল হওয়ায় অনেকটাই বিধ্বস্ত হেফাজতে ইসলাম। এ পর্যন্ত হেফাজতের অন্তত ১৫ জনের বেশি শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকারের কঠোর অবস্থানের কারণে কোণঠাসা হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা সরকারের সাথে সমঝোতার চেষ্টা করছেন। এরই ধারাবাহিকতায় তারা গোয়েন্দা সংস্থা ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। গত সপ্তাহে হেফাজত ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মন্ত্রীর বাসায় দেখা করে দলের নেতাকর্মীদের গণগ্রেপ্তার না করার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু সরকারের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত বর্তমান কমিটি ভেঙে দিলেন হেফাজত নেতারা। এর আগে রবিবার বিকেলে সকল কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের রাজনীতি ও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.