হাটহাজারীতে নবতরুণ ব্লাড ব্যাংকের ফ্রিতে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত

৫৮

মুহাম্মদ নাছির উদ্দিন, হাটহাজারী প্রতিনিধি: স্বেচ্ছায় করবো রক্তদান-ঝরতে দেবোনা কোনো প্রাণ’ এই প্রতিপাদ্যের স্লোগানে স্থাপিত হাটহাজারী উপজেলার ঐতিহ্যবাহী নবতরুণ ব্লাড ব্যাংক আয়োজন করেছে আজ ফ্রিতে ব্লাড গ্রুপ নির্ণয় অনুষ্ঠান।

উৎসব মূখর পরিবেশে আজ শুক্রবার (১১ জুন) সকাল থেকে উত্তর মেখল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দিনভর চলেছে মানব কল্যাণের জন্য নিয়োজিত থাকার অংশ হিসেবে এই অনুষ্ঠানটি।

নবতরুণ ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা শেখ নুরুল ইসলাম রাশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই ক্যাম্পেইন পরিদর্শন করেছেন- নবতরুণ ব্লাড ব্যাংকের প্রধান উপদেষ্টা এবং এন জহুর শপিং সেন্টার ও হাটহাজারী সিটি সেন্টারের চেয়ারম্যান আলহাজ্ব সরওয়ার মোর্শেদ। উপদেষ্টা মহিউদ্দিন দুলাল, মো. জসিম উদ্দিন, গাজী মোস্তফা খোকন, রেজাউল করিম, শহিদুল ইসলাম ও মামুনুর রসিদ।

ব্লাড ব্যাংকের সহ সভাপতি এবং তরুণ চিকিৎসক ডা. রবিউল হোসেন রবিনের নেতৃত্বে মেডিকেল পড়ুয়া শিক্ষার্থী এবং অভিজ্ঞ ল্যাব সহকারীদের ৮ জনের একটি টিম নির্ভুল ব্লাড গ্রুপ নির্ণয়ের মহতি এই কাজ আন্জাম দিয়েছেন।

টিমে যারা ছিলেন- মো. নুরুল ইসলাম, মাহির ইসলাম, ইমন মহাজন, হামিদুর রশিদ, মো. ইসমাইল হোসেন, মো. আনাছুল ইসলাম ও এহসানুল্লাহ।

গতবছর (২০২০ খ্রিস্টাব্দে) প্রতিষ্ঠিত নবতরুণ ব্লাড ব্যাংক কর্তৃক রক্তের গ্রুপ নির্ণয়ের প্রথম এই ক্যাম্পেইনে ২ শো সেবাগ্রহীতার প্রত্যেককে ব্লাড কার্ড এবং একটি করে ক্যালেন্ডার প্রদান করা হয়েছে নব তরুণ ব্লাড ব্যাংকের সৌজন্যে।

নবতরুণ ব্লাড ব্যাংকের সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন, সিনিয়র সহ সভাপতি জাহিদুল ইসলাম টিটু এবং সাধারণ সম্পাদক মো. শেখ নাছিম,সহ সভাপতি আব্দুর রহিম, রহিম উদ্দিন, সাঈম সাইম ও আরমান বিন হক। যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ইসমাইল হোসেন, সাখাওয়াত হোসেন, জাহেদ, আরিফুল ইসলাম ও তৌহিদুল ইসলাম
সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেন রিয়াদ এবং সহ সাংগঠনিক সম্পাদক, আরমান, মো ফরহাদ, সাখাওয়াত হোসেন মুবিন, মোরশেদ ও খোরশেদ। সহ প্রচার সম্পাদক রায়হান ও তারেক। দপ্তর সম্পাদক আরাফাত হোসেন, সহ দপ্তর সম্পাদক রিফাত,কার্যকরী সদস্যদের মধ্যে রয়েছেন- সায়মন, সামির, মালেক, সায়মন, তৌহিদ, আরফাত ও সাকিব।

ব্লাড ব্যাংকের এই মহতি সংগঠনের সাথে অংশ নিয়ে বর্তমানে প্রবাসে অবস্থান করছেন যারা- পৃষ্ঠপোষক জনাব আব্দুল হান্নান তালুকদার, উপদেষ্টা মো: ইয়াসিন,উপদেষ্টা হানিফ তালুকদার,সহ সভাপতি সেকান্দর হোসেন, সাজ্জাদ হোসেন সাকিল, মোরশেদুল আলম মুন্না।
যুগ্ন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসেন বাদশাহ, সহ দপ্তর সম্পাদক ইমতিয়াজ আহমেদ ইনান প্রমূখ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.