হঠাৎ পলিটেকনিকের পরিক্ষা স্থগিত, শিক্ষার্থীদের মধ্যে চরম ক্ষোভ।

২৭০

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃ

সেমিস্টার ফাইনাল পরিক্ষা নেওয়ার তারিখ ঘোষণার ২ দিনের মাথায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে আগামী ১ থেকে ৫ জুন পর্যন্ত অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ের সব পর্বের ফাইনাল পরীক্ষা সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে। আজ শনিবার (২৯ মে) বিকেলে কারিগরি শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রকৌশলী মো. আবদুর রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের স্মারক নং-৫৭.১৭.০০০০.৩০১.৩১.০০২.২০.৭৬, তারিখ: ২৭-০৫-২০২১ মোতাবেক ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটি শিক্ষাক্রমের ঘোষিত পরীক্ষাসমূহ অনিবার্য কারণবশতঃ স্থগিত ঘোষণা করা হলো। স্থগিতকৃত পরীক্ষার পরিবর্তিত সময়সূচী পরবর্তীতে জানানো হবে।”

করোনার কারণে দেশের কিছু এলাকায় কঠোর লকডাউন কার্যকর থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে গত ২৭ মে এক বিজ্ঞপ্তির মাধ্যমে পরিক্ষা নেওয়ার তারিখ ঘোষণার পর থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে যার যার প্রতিষ্ঠানের মেসে শিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহণ করার জন্য আসে। কিন্তু হঠাৎ কারিগরি শিক্ষা বোর্ডের এমন সিদ্ধান্তে হতাশ পলিটেকনিক শিক্ষার্থীরা। ভুক্তভোগী কয়েকজন শিক্ষার্থী জানান, তারা এই লকডাউন পরিস্থিতির মধ্যে পরিক্ষা হবে শুনে কয়েকগুন ভাড়া দিয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে যার যার মেসে এসেছেন। কিন্তু হঠাৎ পরিক্ষা স্থগিতের নোটিশে শিক্ষার্থীরা চরম ক্ষোভ প্রকাশ করেন। এসময় তারা সেশন জট এড়াতে খুব দ্রুত তারিখ ঘোষণা করে পরিক্ষা নেওয়ার দাবি করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.