সৎ মায়ের বিরুদ্ধে শিশুকন্যা তানিশাকে জবাই করে হত্যার অভিযোগ

১০৯

মোঃ ইকরামুল হক রাজিব,ব্যুরো প্রধান,খুলনা: অভিযোগে জানা যায় মোল্লাহাটের দারিয়ালা গ্রামের আক্কাস শেখ এর মেয়ে তাসলিমার সাথে পুলিশে চাকরীজীবি তেরোখাদা থানার আড় কান্দি গ্রামের খাজাশেখ এর সাথে বিবাহ হয় । বিবাহের পর ৬বছরের শিশু কন্যার থাকাকালীন অবস্থায় দুজনের সাথে বনিবনা না হওয়ায় বিচ্ছেদে রুপ নেয়। ৬ বছরের শিশুকন্যা তানিশাকে রেখে মাতা তাসলিমা সাথে বাবা, খাজা শেখের ডিভোর্স হওয়ার পর বাবা খাজা শেখ তিথি আক্তার মুক্তা বেগম এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। প্রাথমিক অবস্থায় তিথি আক্তার মুক্তা তার পূর্বের ঘরের সন্তান তানিশাকে মেনে নিলেও দিন যত যায় শিশু কন্যার প্রতি নির্যাতন ও অবহেলার মাত্রা আরও বাড়তে থাকে। হিংসাত্মক ভাবে এই নির্যাতনের মাত্রা তীব্রতার থেকে আরো তীব্রতর রূপ নেয়। একজন সৎ মা কিভাবে এতোটুকু ফুটফুটে সন্তানকে এরূপ নির্মমভাবে নিজের কাছে ডেকে নে মারতে পারে এটা সমাজের অন্য সকল প্রতিটি মায়ের মনেই প্রশ্নবিদ্ধ করেছে।

গতকাল রাত নয়টার দিকে সৎমা তিথি আক্তার মুক্তা ৬ বছরের শিশুকন্যা তানিশা আক্তার কে ধারালো অস্ত্র দিয়ে উপর্যপূরি অবস্থায় কুপিয়ে জখম করে এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনতেই পথে মধ্যেই মারা যায়। এলাকা সূত্রে জানা যায় বাচ্চাটিকে হত্যা তারা কোনোভাবেই মেনে নিতে পারছে না। অন্য মেয়ের সন্তান হিসাবে হিংসাত্মক আক্রোশ থেকেই শিশু কন্যাকে হত্যা করেছে বলে এলাকাবাসীর দাবি। তেরোখাদা থানা অফিসার ইনচার্জ গোলাম মোস্তফাএর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা পেয়েছে বলে জানিয়েছে, এবং রাতেই পাষণ্ডখুনী তিথি আক্তার মুক্তাকে তেরোখাদা থানা পুলিশ গ্রেফতার করেছে, তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইমারজেন্সি বিভাগের ডাক্তারের সাথে কথা বললে তিনি আমাদেরকে জানান, শিশুকন্যা তানিশা আক্তার কে মারাত্মক জখম অবস্থায় আমাদের এখানে মৃত হাওয়ার পর নিয়ে আসে। আজকে লাশের ময়না তদন্ত হবে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। তানিশা আক্তারের বাবা আড়কান্দি গ্রামের খাজার সাথে বৈবাহিক সূত্রে বনিবনা না হাওয়াই বিচ্ছেদ হলেও তার ঘরেই থাকতো ৬বছরের শিশু কন্যা তানিশা । কিন্তু তার দ্বিতীয় স্ত্রী অর্থাৎ তার সৎ মা তিথী আক্তার মুক্তার পাশবিক নির্যাতনের গত কালকে রাত ৯ টা আড়কান্দি গ্রামে তার নিজ বাসভবনেই ধারালো ছুরির আঘাতে মৃত্যু হয় বলে এলাকা সূত্রে জানা যায় । তানিশা আক্তার এর মাতা তাসলিমা বেগম এই হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে এবং দ্রুত বিচার আইনে এনে বিচার কার্যক্রম সম্পাদন করার জোর দাবি জানিয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.