স্বাস্থ্য মন্ত্রনালয়ের সংবাদ সম্মেলন বর্জনের ঘোষণা

২৪

মো: মেহেদী হাসান আশিক,ডেস্ক রিপোর্ট: অন্যায় ভাবে সচিবালয়ের একটি কক্ষে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে ৬ ঘন্টা নির্যাতন করা হয়।

অতিরিক্ত নির্যাতনের ফলে রোজিনা ইসলাম অজ্ঞান হয়ে যাওয়ায় তাকে ফেলে রাখা হয় ঐ কক্ষে। এ ঘটনার পরে রোজিনা ইসলামকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। সবার একটাই প্রশ্ন কি এমন রিপোর্ট রয়েছে যার কারনে দেশের প্রভাবশালী সাংবাদ পত্রিকা প্রথম আলোর সাংবাদিককে এমন অপদস্থ করা হলো।

আশ্চর্য বিষয় হলো রোজিনা ইসলামের একটি নয় একাধিক রিপোর্টে উঠে এসেছে সরকারি স্বাস্থ্য অধিদপ্তরের ভয়াবহ দুর্নীতির প্রমাণ। প্রথম রিপোর্টের শিরোনামটি ছিল “এখন এক কোটি দেব পরে আরও পাবেন” এই রিপোর্টের বিস্তারিত হলো একজন উপ-সচিব মোটা অংকের ঘুষের বিনিময়ে চাকরি দেওয়ার চুক্তি করেন।

রোজিনার আরও একটি রিপোর্ট হলো “উৎপাদনের নয় রাশিয়ার সঙ্গে চুক্তিটি গোপনীয়তার” প্রথম আলোতে করা রোজিনার এই রিপোর্টে তুলে আসে এক অভাগ তথ্য রাশিয়া বাংলাদেশের সাথে টিকা উৎপাদনের চুক্তি করছে স্বাস্থ্যঅধিদপ্তর থেকে এ তথ্য জানানো হলেও বাস্তবতা ভিন্ন বাস্তবে বাংলাদেশ টিকা উৎপাদনের কোনো উপাদানের নাম তৃতীয় পক্ষের কাছে জানাতে পারবে না। কিন্তু এ তথ্য ফাঁস করে দেয় রোজিনা ইসলাম। “রোজিনার ৩৫০ কোটি টাকার জরুরি কেনাকাটায় অনিয়ম” এই শিরোনামে উঠে আসে করোনার সরঞ্জাম কেনায় দূর্নীতির কথা। এভাবে একের পর এক স্বাস্থ্য খাতের দূর্নীতি তুলে ধরেন রোজিনা।

সচিবালয়ের কক্ষে ভিডিওতে দেখা গেছে স্বাস্থ্যবিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুনেছা বেগম হেনস্থা করছে সাংবাদিক রোজিনাকে। রোজিনা ইসলামকে সচিবালয়ের একটি কক্ষে নির্যাতনের পরে তার নামে মামলা করা হয়েছে,মামলায় বলা হয়েছে রাষ্ট্রীয় তথ্য পাচার বা তথ্য সংগ্রহ এছাড়া মামলায় উল্লেখ করা হয়েছে রোজিনা কিছু তথ্য সংগ্রহ করেছে যা ফাঁস হলে রাষ্ট্রের জন্য অনেক বড় ক্ষতি হবে। মামলা করার সময়ে তারা বলেছেন একজন নারী প্রবেশ করে তাদের কাগজগুলো দেখছিলেন এক অপরিচিত নারী কিন্তু এ ক্ষেত্রে বাস্তবটা ভিন্ন কারন স্বাস্থ্য খাতের কয়েকটি দূর্নীতির বিরুদ্ধে করা করা কয়েকটি সংবাদ করেছেন রোজিনা সে অপরিচিত হয় কিভাবে?

বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধন সহ রোজিনার জামিন না হওয়া পর্যন্ত রোজিনা ইস্যুতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সংবাদ সম্মেলন বর্জনের ঘোষণা ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.