সারাদেশের ন্যায় জলঢাকায় কঠোর লকডাউনে উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান।

১০৭

 

শিরিন আক্তার আশা , জলঢাকা প্রতিনিধি:

সরকারঘোষিত লকডাউন (বিধিনিষেধ) অমান্য করায় নীলফামারী জলঢাকা উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৮ মামলায় ১২ হাজার ১শত ১০ টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত।শুক্রবার (২ জুলাই) দিনব্যাপী উপজেলা নির্বাহী অফিসার, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।উপজেলা প্রশাসন জানায়, বিধি নিষেধ অমান্য করায় দুই দিনে ১৮ টি মামলায় ১৮ জনের কাছে ১২ হাজার ১ শত ১০ টাকা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

এদিকে আজ শুক্রবার বিধিনিষেধ অমান্য করায় লকডাউনের দ্বিতীয় দিনে ৭ টি মামলায় ৭ জনের কাছে ৪ হাজার ৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া। অপরদিকে কঠোর লকডাউনের ১ম দিনে (বৃহস্পতিবার) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১১টি মামলায় ৮ হাজার ৬০ টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় উপজেলা প্রশাসনের মোবাইল টিমের সাথে কাজ করেছে সেনা ও পুলিশ বাহিনীর সদস্যরা। এমত অবস্থা সহকারী কমিশনার ভুমি সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া জানান, করোনা সংক্রমণ মোকাবেলায় সরকারের বিধি নিষেধ মানাতে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে আছে।তাই তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরা সহ অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার জন্য সর্বসাধারনের প্রতি আহবান জানান।

করোনাভাইরাস প্রতিরোধে ১ জুলাই থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সময় জরুরি সেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। গণমাধ্যমসহ কিছু জরুরি সেবা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, জরুরি অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহের কর্মচারী ও যানবাহন প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শনসাপেক্ষে যাতায়াত করতে পারবেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.