সদরঘাটে উপচে পড়া ভিড়, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

১২

ডেস্ক রিপোর্টঃ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার গতকালই ঘোষণা দিয়েছিল ৫ই এপ্রিল থেকে সারাদেশ লকডাউনের আওতায় আসছে। সরকারের এই ঘোষণার পর পরই লঞ্চ, বাস, ট্রেন টার্মিনাল গুলোতে বাড়ি ফিরতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ৫০শতাংশ যাত্রী নেওয়ার শর্তে ৬০% ভাড়া বৃদ্বি আরোপ করার কথা থাকলেও সদরঘাট থেকে দক্ষিণাঞ্চলে ছেড়ে যাওয়া অধিকাংশ লঞ্চেই আগের মত পুরোদমে যাত্রী নিয়ে চলাচল করছে কিন্তু সে ক্ষেত্রে অর্ধেক যাত্রী নেওয়ার শর্তে ৬০% যে ভাড়া বৃদ্ধি করা হয়েছিল সেটি ও আদায় করা হচ্ছে।

আজ দুপুরের পরে সরেজমিনে দেখা যায়, ভোলা, বরিশাল, চাঁদপুর, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি গামী লঞ্চ গুলোতে দুপুর থেকেই যাত্রীদের উপচে ভিড়। এসময় অধিকাংশ লঞ্চেই স্বাস্থ্য বিধি মেনে যাত্রী তোলা হচ্ছিল না। এমনকি হাতে গোনা কয়েকটি লঞ্চ ছাড়া প্রায় লঞ্চেই ছিল না জীবানু সুরক্ষা সামগ্রী। ভোলার উদ্দেশ্য বিকেল ৩.৩০ এ ছেড়ে যাওয়া এম.ভি. সম্পদ লঞ্চে স্বাভাবিকের তুলনায় যাত্রী ছিল কয়েকগুণ বেশী, মানা হয়নি কোন বিন্দু মাত্র স্বাস্থ্যবিধি এমন কি অনেকের মুখে মাস্ক ও ছিল না। বেশ কয়েকজন যাত্রী অভিযোগ করে বলেন, যেখানে স্বাভাবিকের তুলনায় যাত্রী কয়েকগুণ বেশী নেওয়া হচ্ছে সেখানে তাদের ভাড়া ও ৬০ শতাংশ বেশি দিতে হচ্ছে।

লঞ্চ স্টাফদের কয়েকজন জানান, আসলে এতো পরিমাণে যাত্রী চাপে আমাদের পুরোপুরি স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি। এদিকে বিকেল ৩ টার পরে ছেড়ে যাওয়া নড়িয়া, সুরেশ্বর গামী পুবালী লঞ্চেও একই অবস্থা লক্ষ করা গেছে। পুবালী লঞ্চে ও স্বাভাবিকের থেকে কয়েকগুণ যাত্রী বেশি ছিল।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.