শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে নতুন করে আবার সংশয়!

১৪১

ডেস্ক রিপোর্ট :

শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি ২৯মে শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে বলেন, করোনায় আক্রান্তের হার ৫ শতাংশের নিচে না নামলে ১৩ই জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভবনা নেই। তবে ১৩ই জুন শিক্ষা প্রতিষ্ঠান খুলতে সরকারের সব ধরনের প্রস্তুতি আছে।

এসময় শিক্ষা মন্ত্রী বলেন, ঈদে বাড়ি ফেরা মানুষের জন্য করোনা ঝুঁকি ব্যাপক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে আমরা কোনভাবেই ঝুঁকি নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে চাচ্ছি না। তবে পরিস্থিতি কিছুটা অনুকুলে আসলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। আর বিশ্ববিদ্যালয় গুলোকে বাকি পরিক্ষা গুলো নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

এসময় শিক্ষামন্ত্রী আরও বলেন, অনেক জায়গা থেকেই আন্দোলনের চাপ আছে। কিন্তু বৃহত্তর কোনো ছাত্রসমাজ বা অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার এই চাপ নেই। আমার কাছে প্রতিদিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বার্তা আসে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবেন না, এমন বার্তাই বেশি আসে। নানা জায়গা থেকে শোনা যাচ্ছে আন্দোলন হচ্ছে। কিন্তু আন্দোলনের জন্য আমরা জনগণকে স্বাস্থ্যঝুঁকিতে ফেলতে পারি না। সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই ক্যাম্পাস খোলা হবে। কোনো অবস্থাতেই আমরা জনগণের স্বাস্থ্যঝুঁকিতে অবহেলা করব না।

তবে শিক্ষা মন্ত্রীর এমন বক্তব্যের পরে নতুন করে আশংকা দেখা দিয়েছে তাহলে কি ১৩ই জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে কিনা? কারন দেশের করোনা সংক্রমণের বর্তমান যে পরিস্থিতি তাতে বিশেষজ্ঞরা মনে করেন আগামী ১৫ দিনে একদম বড় ধরনের কিছু নাহলে ৫ শতাংশের নিচে সংক্রমণের হার আসার সম্ভবনা নেই। তাছাড়া সীমান্তবর্তী জেলা গুলোতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। অনেক সীমান্তবর্তী জেলাই আক্রান্তের হার অনুযায়ী ধীরে ধীরে বিশেষ লকডাউনের আওতায় আসবে। ফলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে কিনা নতুন করে সংশয় তৈরি হয়েছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.