লকডাউন কি তাহলে আরও ৭ দিন বাড়ছে ?

২০

 

ডেস্ক রিপোর্টঃ

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে সারা দেশে সর্বাত্মক ‘লকডাউন’ চলছে। এরই মধ্যে লকডাউন আর বাড়ছে কিনা জনমনে এবার সবার মনে একই প্রশ্ন। কিন্তু করোনা নিয়ন্ত্রক টেকনিক্যাল কমিটি সুপারিশ না করলে ও মন্ত্রিপরিষদ বিভাগ বিধি-নিষেধ আরও সাতদিন বাড়িয়ে ৩১ মে পর্যন্ত বহাল রাখার সুপারিশ করেছে।

জানা গেছে, এ সংক্রান্ত একটি সুপারিশ প্রস্তাব অনুমোদনের জন্য ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে ২৩ মে (রোববার) প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

সর্বশেষ গত ১৮ মে টেকনিক্যাল কমিটির ভার্চুয়াল সভায় জনগণের জীবন-জীবিকার কথা বিবেচনা করে লকডাউন বাড়ানোর বিষয়ে কোন সুপারিশ করা হয় নি। তারা বেশ কিছু বিধিনিষেধ দিয়ে লকডাউন তুলে দেওয়ার প্রতি জোড় দেন। কিন্তু ভারতের করোনা ভ্যারিয়ান্ট ধরা পরায় সরকার আর ঝুকি নিতে চাচ্ছে না। সে জন্য মন্ত্রিপরিষদ বিভাগ লকডাউন আর ও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করেছে।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে দেশে সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার। পরে ৪ দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়, যা আগামী ২৩ মে মধ্যরাত পর্যন্ত থাকবে। চলমান এই লকডাউনে বন্ধ করে দেওয়া হয় বাস সার্ভিস, লঞ্চ, বিমান ও রেল যোগাযোগ। তবে পরবর্তীতে অর্ধেক আসন খালি রেখে সিটি করপোরেশন এলাকায় বাস ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করা হয়, যা এখনো চলমান রয়েছে। এ ছাড়া কয়েকটি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট চালু করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.