মাগফেরাত কামনায় অবনত হই সৃষ্টিকর্তার সমীপে

৩৯

মোঃ সাইফুল ইাসলাম,ডেস্ক রিপোর্ট: ধরিত্রী আজ মহামারীতে দিশেহারা। স্বজন হারানোর আর্তনাতে ভারী হয় সারাবেলা।
নিশীথ রাতে নির্ঘুম কাটে বেলা অবেলায় কখন মৃত দূত এসে হাজির হয় এমনও চিন্তা ভর করে নিরবিচ্ছিন্নভাবে।

সামনের দিনগুলোয় কে থাকবে আর কে থাকবে না, এই উদ্ধেগে সময়ের কাছে বন্দী এ গ্রহের বসবাস করা সকল মানুষজন আছে যারা। কিন্তু পরিত্রাণের সূবর্ন সুযোগ এখনই।
পবিত্র মাহে রমজান।

পবিত্র আর বিশুদ্ধতায় ঘেরা উত্তম সময়ে এখনই নিজেদের পরিশুদ্ধ করে নেওয়ার। অবনত মস্তকে লুটিয়ে পড়ি সেই মহান সত্ত্বার কুদরতি চরন তলে। দু’হাত তুলে মাগফেরাতের কামনায় আবেগে, মনের কথা খুলে বলি আরশের সিংহাসনের অধিশ্বর সেই মহান রাব্বুল আলামিনের কাছে। নিজেদের পরিশুদ্ধ আর ভালো প্রমান করার এইতো সময়। আমরাতো তোমারই গোলাম। তোমার মহাসৃষ্টি জগতের বিশালতার তুলনায় অতি ছোট্ট পৃথিবী নামক গ্রহের বসবাসকারী অতি অসহায় আশরাফুল মাখলুকাত। তবুও আমরা সৃষ্টি জগতের শ্রেষ্ঠ জীব।

সকল ভুল শুধরে আজ আমরা আবার তোমার কিনারে চলে আসছি। রমজানের বিশুদ্ধতায় তোমার মাগফেরাত কামনায় তোমার করুনা লাভের প্রত্যাশায় তোমার দরবারে হাজির হয়েছি। তুমি কি আমাদের মাগফেরাত আর নাজাতের উছিলা করে দিবে না? তোমার রাজ্যের অধিবাসীদের ভালো রাখার দায়িত্বতো তোমারই।

আমরাতো প্রতিনিয়ত নিজেদের প্রতি জুলুম করেছি। আমরাতো তোমার ধরিত্রীকে পাপের স্বর্গরাজ্য বানিয়ে নিজেদের ইচ্ছেমতো চলাফিরা করেছি। সমস্ত ভুলে ভরা জীবনে বড্ড অনুশোচনায় তোমার পবিত্র আর বিশুদ্ধতায় অবগাহন করতে চাই। ক্ষমা করো মোদের অতীতকে।

তোমার পরিচালিত পথেই আগলে রাখো তোমার সৃষ্টিকুলের শ্রেষ্ঠ জীবদেরকে। দূষন আর পাপমুক্ত করো তোমার বিশাল রাজ্যের এই ছোট্ট ধরিত্রীকে। রমজানের মাগফেরাতের আলোয় ভরে দেও তোমার ধরিত্রীর সকল সৃষ্টিকুলকে। ইসলামের আলোয় আলোকিত করো তোমার গোলামদেরকে, যেমনটায় তুমি খুশি হয়ে আবেগে বৃষ্টি জড়াও তোমার সৃষ্টিকুলের প্রতি।
সেই রহমতের বৃষ্টি দ্বারাই আবৃত করো তোমার এই সুন্দর ধরনীকে।

ছবি:আরিফ বিশ্বাস ও জাহাঙ্গীর আলম শান্ত।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.