মহাখালী বস্তিতে আগুনে হাজারো ঘর পুড়ে ছাই-আগুন নিয়ন্ত্রণে।

৮৪

ডেস্ক রিপোর্টঃ রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৮ টি ইউনিট ৩ঘন্টার অধিক সময় কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে। আগুনের সূত্রপাত কীভাবে তা এখনো জানা যায়নি। সোমবার (৭ জুন) ভোররাত ৪টার দিকে এ আগুন লাগে। এই অগ্নিকান্ডে বস্তির এক হাজারের বেশি ঘর পুড়ে ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছেন বাসিন্দারা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল হোসেন বলেন, আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের একে একে ১৮ টি ইউনিট ঘটনাস্থলে কাজ করেছে। ফায়ার সার্ভিসকর্মীদের সঙ্গে বস্তির বাসিন্দারা, পুলিশ ও আগুন নেভাতে চেষ্টা করছেন। ভয়াবহ এই আগুন নেভাতে পার্শ্ববর্তী জনস্বাস্থ্য ইনস্টিটিউট, সংক্রামক ব্যাধি হাসপাতালসহ বিভিন্ন জলাশয় থেকে পানি আনছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বাতাসে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয়েছে ফায়ার সার্ভিস কর্মীদের।

এদিকে, আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন। এর আগে তিনি সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, ‘আগুন ছড়িয়ে পরার সব উপাদানই এই বস্তিতে ছিল। সাততলা বস্তি সম্পূর্ণ অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে। এখানে অবৈধ গ্যাস ও বিদুৎ সংযোগও রয়েছে। ধারণা করা হচ্ছে- গ্যাস বা বিদুৎ সংযোগ থেকে আগুনের সূত্রপাত।

ছবি: প্রতিকী।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.