ভোলায় “শ্যামপুর সমাজ কল্যাণ ফাউন্ডেশন” এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরন।

৩৮

 

ডেস্ক রিপোর্টঃ
ভোলার জেলার রাজাপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন “শ্যামপুর সমাজ কল্যাণ ফাউন্ডেশনের” উদ্যোগে ভোলার রাজাপুর এবং মেহেন্দিগঞ্জ সহ আশেপাশের এলাকা মিলিয়ে দরিদ্র ও অসহায় ৫৫ টি পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরন সম্পন্ন হয়েছে। আজ ২৯ শে রমজান (১২মে) বুধবার সকাল ১০ টা থেকে উক্ত সংগঠন টির সদস্যদের মাধ্যমে দরিদ্র ও অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী গুলো পৌঁছে দেওয়া হয়েছে।

ঈদ সামগ্রী গুলো পাওয়া কয়েকজন জানান, এই রকম করোনা পরিস্থিতির মধ্যে ও যারা আমাদের মত অসহায়দের পাশে দাড়িয়েছে তাদের প্রতি অশেষ ধন্যবাদ জানান। ঈদ সামগ্রী গুলো পেয়ে কয়েকজন আবেগ আপ্লুত হয়ে পড়েন। এবং সংঘঠনটির প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে সংঘঠনটির ভবিষ্যৎ সফলতা কামনা করেন।

বেশ কিছুদিন ধরেই এলাকায় এলাকায় হেটে হেটে খুজে খুজে প্রকৃত দরিদ্র ও অসহায়দের তালিকা সংগ্রহ করেন সংগঠনটির সিনিয়র সহ সভাপতি মিরাজ খান, সাধারন সম্পাদক মেহেদী হাসান সজীব, দপ্তর সম্পাদক আবু সুফিয়ান, সহঃ অর্থ সম্পাদক মোঃ ফয়সাল, কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ সাগর হাওলাদার। এবিষয়ে মিরাজ খান বলেন, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এলাকায় এলাকায় সরেজমিনে যাচাই বাছাই করে আমরা সমাজের প্রকৃত দরিদ্রদেরই তালিকা তৈরি করে তাদের পাশে দাঁড়াচ্ছি। এছাড়া ঈদ সামগ্রী বিতরনের কাজে সার্বিক সহায়তা করেছেন সংগঠন টির প্রচার সম্পাদক কামরুল ইসলাম, অর্থ সম্পাদক নজরুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ ইমরান, মোঃ সাইফুল ইসলাম, সদস্য মোঃ আসিফ, মোঃ রাসেল সহ সংগঠনের অন্যন্য সদস্যগন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী আব্দুর রহিম বলেন, আমরা আসলে দীর্ঘদিন যাবত কোনো না কোনো ভাবে সমাজের প্রকৃত অসহায় ও দরিদ্রদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এইবার ঈদে আমাদের এই উদ্যোগ। যারা যারা এই করোনা পরিস্থিতির মধ্যে ও সংগঠনটিকে আর্থিক এবং সার্বিক সহযোগিতা করেছেন তাদের প্রতি ও অশেষ কৃতজ্ঞতা জানান সংগঠনটির সভাপতি আব্দুর রহিম।

এছাড়া সংঘঠনটির সাধারণ সম্পাদক প্রকৌশলী মেহেদী হাসান সজীব বলেন, ব্যাক্তি সন্তুষ্টির অর্জনের উদ্দেশ্যে নয় একমাত্র আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের জন্যই আমাদের সংঘঠনটি দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছে। আগামীতে আরও বড় পরিসরে সমাজের প্রকৃত অসহায় ও দরিদ্রদের পাশে আমরা দাঁড়াবো, শুধু ঈদ সামগ্রী নয় তাদের যেকোনো প্রয়োজনে তাদের পাশে আমরা আছি।

উল্লেখ্য, ২০১৬ সালে সংঘঠনটি কয়েকজন ছাত্র মিলে গড়ে তুললে ও বর্তমানে ১০০ জনের অধিক সদস্য নিয়ে গত ৫ বছর যাবত প্রতি ঈদে ঈদ সামগ্রী বিতরন, এলাকায় অসংখ্যা ভাঙ্গা রাস্তা ঘাট মেরামত, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়, সেচ্ছায় রক্ত দান, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন সহ অসংখ্য সামাজিক কাজ করে যাচ্ছেন। এছাড়াও এই বছরে সংঘঠনটি একটি পাঠাগার স্থাপনের ও উদ্যোগ নিয়েছেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.