ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল।

মোঃ সাইদুল ইসলাম, ঢাকা সিটি :

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছেন রাজধানী সহ সারা দেশ বাসি। একুশের প্রথম প্রহর থেকে সকল শ্রেণীর মানুষ শ্রদ্ধা জানাতে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে। সকল বয়সী মানুষ গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করছেন ভাষা শহীদদের।
এবং এই দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন হচ্ছে সারা বিশ্বে।

(২১ ফেব্রুয়ারি) মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী, শ্রদ্ধা নিবেদনের পড় সরকারের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ, রাষ্ট্রীয় বিভিন্ন সংস্থার ব্যক্তিরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাধারণ মানুষের জন্য শহীদ মিনার প্রাঙ্গণ খুলে দেওয়া হয়। সারিবদ্ধভাবে দলমত নির্বিশেষে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে ফিরে যাচ্ছেন তারা।

গতবারের ন্যায় এভারও শহীদ মিনারে আগত ব্যক্তিদের স্বাস্থ্য বিধি মেনে শহীদ মিনারে আসতে বলা হয়েছে। মাস্ক পরা এবং নির্দিষ্ট রুটম্যাপ অনুসরণ করে শ্রদ্ধা নিবেদন করতে অনুরোধ করছেন কর্তৃপক্ষ।

একুশের প্রথম প্রহরে ফুল দেওয়ার জন্য ছাত্র-জনতা ব্যানার, পোস্টার, ফুলের তোড়া নিয়ে প্রণীত রুটম্যাপ অনুযায়ী পলাশীর মোড় হয়ে জগন্নাথ হলের সামনে অপেক্ষা করতে থাকে ছাত্র-জনতা। রাত ১২টা ২০ মিনিটের দিকে সর্বসাধারণের জন্য গেট খুলে দিলে দলবদ্ধ ও এককভাবে শহীদ মিনারে প্রবেশ করে শ্রদ্ধা জানাতে জড়ো হয় মানুষ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.