বিজয়ের পথে হামাস

৪৩

মোঃ আমির হোসেন, ডেস্ক রিপোর্টঃ টানা ১১ দিনের তান্ডবের পর ইসরায়েলি হামলা বন্ধ হয়েছে অবরুদ্ধ গাজায়। মিশরের সহায়তায় শুক্রবার স্থানীয় সময় প্রথম প্রহর থেকে কার্যকর হয় ইসরায়েল এবং হামাসের অস্ত্র বিরতি।

ফিলিস্তিনের জনগণ এবং স্বাধীনতা কামী সংগঠন হামাস একে বিজয়ের পথ বলে দেখছেন। শ্বাসরুদ্ধকর অবস্থার পর অস্ত্র বিরতি ঘোষণার পর গাজার রাস্তায় নেমে আসে আনন্দের মিছিল।

একজন ফিলিস্তিন নাগরিক বলেন, এটা আমাদের বিজয় তারা বহু শিশুকে মেরেছে আর কত মারবে? কয়েক দিন আগে আমার নাতি জন্ম হয়েছে বড় হয়ে সে ও একদিন আল আকসার তরবারি হবে। আল আকসা রক্ষার জন্য জীবন উৎসর্গ করবে।

অস্র বিরতির কথা শুনে আনন্দ উৎসবে মেতে উঠে জেরুজালেমের বাসিন্দারা। আশ্রয় শিবিরের থাকা মানুষ গুলো তাদের বাড়ি ফিরতে শুরু করেছে।

হামাসের সিনিয়র নেতা খলিল আল হায়া বলেন,প্রতিটি মানুষ দেশের সার্থে এক হয়েছে। আল আকসা রক্ষায় নিজেকে উৎসর্গ করেছে।

এদিকে অস্ত্র বিরতি সিদ্ধান্তকে স্বাগতম জানিয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গাজায় মানবিক সহয়তা পৌঁছাতে সবাইকে আহবান জানান এবং নেতা নিয়াহুকে ধন্যবাদ জানান। মিশরের প্রেসিডেন্টের প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে অস্ত্র বিরতির পরও হামাস এবং ইসরায়েল দু পক্ষকেই পাল্টা পাল্টি হুশিয়ারি দেন মিশর। শর্ত ভাঙলে দেয়া হবে কঠিন জবাব। অস্ত্র বিরতি পর্যবেক্ষণে দু দেশে প্রতিনিধি পাঠানোর কথা বলেছে মিশর।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.