বাগেরহাটে সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মোংলায় কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

২৩

মোঃ ইকরামুল হক রাজিব,ব্যুরো প্রধান,খুলনা: বাগেরহাটে দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মোংলায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আনন্দ টিভির বাগেরহাট জেলা প্রতিনিধি শেখ সিহাব উদ্দিন রুবেল ফকিরহাটে অপহরণ মামলার আসামীদের র‍্যাব আটক করে সংবাদটি প্রকাশ করলে আসামীর পরিবারের সদস্যরা মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করে। শনিবার (২২ শে মে) সকাল ১১ টায় মোংলার কর্মরত সাংবাদিকদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ফকিরহাট উপজেলা প্রেসক্লাবের পিয়ন ও কথিত সাংবাদিক জনৈক ফারুক হোসেনের সহচর জনৈক বিল্লাল হোসেন ফারুক হোসেনের কথামত বাদলের পরিবারের কাছ থেকে ১০০০ টাকা গ্রহণ করে চলে যায়। পরে বাদল মোড়লের বোন জামাই মুন্না নামের এক ব্যক্তি শাওন এবং আরিফ নামের দুই যুবককে ডেকে নিয়ে বলে,সাংবাদিক রুবেলকে এই টাকা দিয়ে কোনভাবে কিছু করা যায় কিনা একটু কথা বলে দেখবা। পূর্ব সম্পকের্র জেরে তারা টাকাটা হাতে নিয়ে ফেরত দিতে চাইলে তখনি শাওন এবং আরিফকে আটক নাটক সাজিয়ে ফকিরহাট মডেল থানায় সোপর্দ করে। এদিকে থানায় শাওন এবং আরিফ-কে ৪৮ ঘন্টা আটকে রেখেছে পুলিশ। যা আইনের বহির্ভূত।

৪৮ ঘন্টা পর দুপক্ষ আপোষ করে চাদাবাজি মামলা থেকে অব্যাহতি নিয়ে চলে যায়।কিন্তু রহস্য জনক ভাবে সাংবাদিক সিহাব উদ্দিন রুবেল এবং সাংবাদিক মেহেদী হাসান নয়ন-কে আসামী করা হয়।আর থানার এমন কান্ডে ক্ষোভ সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মধ্যে। ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলার কোন প্রমাণ না থাকা সত্তেও ফকিরহাট মডেল থানা পুলিশ মামলা গ্রহন করেছে। কোন প্রকার ভিত্তি ও প্রমাণ ছাড়া মামলা গ্রহণ রহস্যজনক। তাছাড়া ৪৮ ঘন্টা আসামী থানায় আটক রেখে মিমাংশা করে ছেড়ে দেওয়া কতটুকু আইনগত সেটাও ভেবে দেখার বিষয়।

এসময় প্রকৃত আসামীদের ছেড়ে সাংবাদিকদের মিথ্যা মামলায় ফাসানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সাংবাদিক সিহাব উদ্দিন রুবেল এর নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার সহ সাংবাদিক মেহেদী হাসান নয়নের নিঃশর্ত মুক্তি দাবী করেন তারা। মানববন্ধনে উপস্থিত ছিলেন,দৈনিক সাহসী কন্ঠ, ব্যুরো প্রধান খুলনা ও দৈনিক রুপসাঞ্চল সিনিয়র স্টাফ রিপোর্টার সাংবাদিক মোঃ ইকরামুল হক রাজিব,প্রতিদিনের সংবাদ পত্রিকার মোংলা প্রতিনিধি আলী আজিম, বাংলাদেশ বুলেটিন এর মোংলা প্রতিনিধি শিকদার শরিফুল ইসলাম,নুর আলম,শেখ রাফসান,বায়জিদ হোসেন,শেখ রাসেল,রাজন সরদার,কাজী রাজু,জেলে সমিতির সাধারণ সম্পাদক আঃ রশিদ হাওলাদার প্রমুখ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.