বাঁশখালী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক-পুলিশের সংঘর্ষে নিহত ৫, গুলিবিদ্ধ ৩০

১১

সঞ্জয় বৈরাগী, ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কান্দাপাড়া কয়লা বিদ্যুৎ প্রকল্পে স্থানীয় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ৫ জন শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ৩০ থেকে ৩৫ জন শ্রমিক।

আজ শনিবার ১৭ এপ্রিল সকাল এগারটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল ইসলাম ৪ জন শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নিহতরা হলেন ১।রাহাত (২৫) ২। রনি (২২) ৩।শুভ(২৪) ৪। আহমদ রেজা(১৮)।৫। হাবিবুল্লাহ (১৯)

এলাকাবাসীরা জানান রমজান মাসের ইফতার, বেতন-ভাতা নিয়ে কয়েকদিন ধরে বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।এই উত্তেজনার সূত্র ধরে সকালে শত শত শ্রমিক জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে খবর দেয় কর্তৃপক্ষ। পুলিশ ঘটনাস্থলে আসার পর শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ শুরু হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়েছেন ৪ জন শ্রমিক। আহত হয়েছেন কমপক্ষে ৩০ থেকে ৩৫ জন শ্রমিক হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সংঘর্ষে ৪ শ্রমিকের নিহত হওয়ার খবর পেয়ে এলাকাবাসীসহ হাজার হাজার মানুষ বিদ্যুৎকেন্দ্র ঘেড়াও করে রেখেছে। কেন্দ্রের বিভিন্ন স্থানে আগুন দিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.