বরিশাল মেডিকেলে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু।

৪৬

 

জাকারিয়া মাহমুদ প্রিন্স,জেলা প্রতিনিধি বরিশাল:

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। অধ্য বৃহস্পতিবারশের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।বিষয়টির সত্যতা নিশ্চিত করে হাসপাতাল পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের -পিসিআর ল্যাবে ১৮৯টি নমুনা পরীক্ষায় ৭৯ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানাযায়, হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ বাড়ছে। এক সপ্তাহ আগেও গড়ে প্রতিদিন রোগী ভর্তির সংখ্যা ছিল ১০ জন। গত তিন দিনে গড়ে ৪০ করে রোগী ভর্তি হচ্ছে। এর মধ্যে প্রায় ৩০ শতাংশ রোগী করোনায় আক্রান্ত। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪৮ জন।এদিকে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নমুনা পরীক্ষার জন্য মানুষের ভিড় বাড়ছে। নমুনা সংগ্রহের তিনদিনের মধ্যে রিপোর্ট দেয়ার নিয়ম থাকলেও সময়মত তা দেয়া হচ্ছে না বলে অনেকে অভিযোগ করেছেন।

বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন বলেন, ‘বরিশালের একমাত্র পিসিআর ল্যাবটিতে প্রতিদিন ১৮৯টি নমুনা পরীক্ষা করা সম্ভব। করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় এখন মেডিকেল কলেজের ল্যাবে নমুনা সংগ্রহ হচ্ছে বেশি। যে কারনে নগরীর সদর হাসপাতালসহ জেলার অন্যান্য উপজেলা থেকে সংগৃহীত নমুনার কিছু ঢাকায় পাঠানো হচ্ছে। এতে রিপোর্ট পেতে দেরি হচ্ছে কিছুটা।’

নমুনা দেওয়ার কতদিনের মধ্যে রিপোর্ট দিতে হবে জানতে চাইলে সিভিল সার্জন বলেন, ‘চাপ বেশি থাকায় নমুনা পরীক্ষায় আমরা এখন ধরা বাধার নিয়মের মধ্যে আর নেই, যত দ্রুত সম্ভব দেওয়ার চেষ্টা করি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.