বরিশালে মেরিন একাডেমির নবনির্মিত ক্যাম্পাস উদ্ভোধন

৪২

মোঃ সাইফুল ইসলাম,বরিশাল সদর: বরিশালে বাংলাদেশ মেরিন একাডেমীর নবনির্মিত ক্যাম্পাস উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ টেলভিশনের মাধ্যমে আয়োজিত এই উদ্বোধন অনুষ্ঠানে বরিশাল প্রান্তে উপস্থিত ছিলেন মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এবং বাংলাদেশ মেরিন একাডেমী বরিশালের কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমানসহ আরও অনেকে।

বরিশালের কীর্তনখোলা নদীর পূর্ব তীরে কর্নকাঠী এলাকায় ১০ একর জমির উপর ১২২ কোটি টাকা ব্যয়ে মেরিন একাডেমি নির্মিত হয়েছে। এই ক্যাম্পাসের মধ্যে একাডেমিক ভবন, হোস্টেল, কমাড্যান্ট বাংলো, মসজিদ, জিমনেশিয়াম, খেলার মাঠ ও সুইমিং পুল রয়েছে। মেরিন একাডেমীতে প্রতি ব্যাচে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। বরিশাল মেরিন একাডেমীর হোস্টেলে ২৪২ জন শিক্ষার্থী থাকার ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেরিন একাডেমীর কমান্ডেন্ট ক্যাপ্টেন এসএম আতিকুর রহমান। মেরিন একাডেমীতে ৪ বছর মেয়াদি কোর্স করে উত্তীর্ণ শিক্ষার্থীরা নৌপথে আন্তর্জাতিক পরিমন্ডলে জাহাজ পরিচালনা করতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বরিশাল ছাড়াও সিলেট, রংপুর এবং পাবনায় একই সাথে আরও ৩টি মেরিন একাডেমীর উদ্বোধন করা হয়। এ নিয়ে দেশে মেরিন একাডেমীর সংখ্যা ৫টি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.