প্রজনন মৌসুমেও হালদা নদীতে থামছেনা মৎস্য চোরাকারবারিরা

৩৬

নাছির উদ্দিন,হাটহাজারী প্রতিনিধি: বিরামহীন কর্ম তৎপরতায় উপজেলা প্রশাসনের অভিযানে প্রায় ২৫০০ মিটার ঘেরা জাল জব্দ হলো । হালদা নদীতে চলছে মা মাছের ডিম ছাড়ার মৌসুম। সকাল থেকে থেমে থেমে বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে ।
এরই মধ্যে মা মাছেরা ডিম ছাড়তে হালদায় বিচরণ শুরু করেছে যা সহজেই প্রতীয়মান হচ্ছে। আর সেই সুযোগে মা মাছ শিকারের জন্য চোরা শিকারীরাও খুবই চৌকষে পরিণত থেকে তৎপর রয়েছে । তারা দিনের বেলায় জাল বসানোর পরিবর্তে রাতের অাধারে এখনকার সময়ে আগের চেযেও বেশী পরিমাণের তৎপরতা বাড়িয়েছে ।

অন্যদিকে এসব মৎস্য চোরাকারবারির অসাধু চক্রের সকল প্রকারের কার্যক্রম রুখে দিতে প্রবল বজ্র বৃষ্টিপাতের বিরূপ আবহাওয়ার সময়ের প্রতিকূলতার মাঝে বিশ্রামে নেই হাটহাজারী উপজেলা প্রশাসনও। আজও ভোর রাতে হালদা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ রুহুল আমিন। ঘেরা জাল উদ্ধার শেষে তিনি জানান, চলমান মৎস্য প্রজনন মৌসুমে এমন অভিযান আরোও জোরদার করে জাতীয় সম্পদ বিনষ্টকারী প্রকৃত দোষী ব্যক্তিদের আটক করে আইনের আওতায় নিয়ে এসে শাস্তিযোগ্য ব্যবস্থা গ্রহণে সর্বদা বদ্ধপরিকর থাকবে উপজেলা প্রশাসন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.