পায়রা সমুদ্র বন্দর পুনর্বাসন প্রকল্পের ঘড় হস্তান্তর অনুষ্ঠান সম্পূর্ণ হয়েছে।

৩৮

মোঃআল-আমিন
,পটুয়াখালী সদর উপজেলা প্রতিনিধি

আজ ৬মে ২০২১ রোজ বৃহস্পতিবার পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলায় অবস্থিত পায়রা সমুদ্র বন্দর প্রকল্পের ভূমি অধিগ্রহনকৃত ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পায়রা পুনর্বাসন কেন্দ্রে ঘড় প্রদান করা হয়েছে।আজ গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী উপস্থিত থেকে এই ঘড় প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ একই সময়ে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার নবসৃষ্ট চারটি মেরিন একাডেমি, পায়রা বন্দর পুনর্বাসন প্রকল্পের ৫০০টি বাড়ি, বিআইডব্লিউটিএ’র ২০টি ড্রেজার ও ৮৩টি ড্রেজার সহায়ক জলযান, একটি প্রশিক্ষণ ও একটি বিশেষ পরিদর্শন জাহাজ, একটি ড্রেজার বেইজ, বিআইডব্লিউটিসি’র দু’টি যাত্রীবাহী জাহাজ এর শুভ উদ্বোধন করেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালী প্রান্তে যুক্ত ছিলেন পটুয়াখালী-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ মহিববুর রহমান এম পি; জনাব কাজী কানিজ সুলতানা হেলেন, মাননীয় সংসদ সদস্য, সংরক্ষিত মহিলা আসন-২৯; কমডোর জনাব হুমায়ুন কল্লোল, চেয়ারম্যান, পায়রা বন্দর কর্তৃপক্ষ; মোঃ মতিউল ইসলাম চৌধুরী, জেলা প্রশাসক, পটুয়াখালী; জনাব মােহাম্মদ শহীদুল্লাহ পিপিএম, পুলিশ সুপার, পটুয়াখালী; উপকারভোগীগণ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, আজকের উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পটুয়াখালী জেলায় পায়রা বন্দর নির্মাণের লক্ষ্যে অধিগ্রহণ করা জমির মালিকদের পুনর্বাসনের জন্য প্রাথমিক পর্যায়ে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ৫০০টি বাড়ি হস্তান্তর করা হয়েছে এবং পর্যায়ক্রমে ৩ হাজার ৪২৩টি পরিবারকে পুনর্বাসন করা হবে। এছাড়াও পুনর্বাসিত উপকারভোগীদের জন্য জীবন ও কর্মমুখী প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হচ্ছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.