পটুয়াখালীতে সরকারি বরাদ্দের চাল আত্নসাতের দায়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

২১

মোঃআল-আমিন, পটুয়াখালী সদর উপজেলা প্রতিনিধি: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের জেলেদের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয় সরকার। বুধবার খাদ্যগুদাম থেকে চাল নিয়ে যাওয়ার পর ১৩ বস্তা চাল কম পাওয়া যায়। অভিযোগ, ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় চাল নিয়ে যাওয়ার পথে ঐ চাল সরানো হয়।

জেলেদের জন্য বরাদ্দ করা সরকারি চাল আত্মসাতের মামলায় পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে। ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারকে রোববার দুপুরে সদর উপজেলার বশাক বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরন করা হয়েছে।

স্থানীয় লোকজন জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জেলের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয় সরকার। বুধবার বিকেলে পটুয়াখালীর খাদ্যগুদাম থেকে ট্রলারে করে ঐ চাল নিয়ে যাওয়া হয়। তবে পথে চাল সরানোর তথ্য পেয়ে ইউনিয়নের ভুতুমিয়া লঞ্চঘাটে ভিড় করেন স্থানীয় সাধারন জনগন । বিক্ষোভের পর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীকে বিষয়টি জানানো হয়।

পরবর্তীতে জেলা প্রশাসকের নির্দেশে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতি, সহকারী কমিশনার (ভূমি) শাহীন মাহমুদসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে তারা ১৩ বস্তা চাল কম পান।

এ ঘটনায় শুক্রবার আলতাফ হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুর রহমান। পরে ঐ মামলায় গতকাল রবিবার আলতাফ হোসেনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মুকিত হাসান খান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.