দ্রব্যমূল্যের লাগামহীন দাম, নাভিশ্বাস মানুষজন

১৬

মোঃ সাইফুল ইসলাম,ডেস্ক রিপোর্ট :প্রতিদিন হুহু করে বেড়ে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম। হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে মানুষের নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রীর দাম। একদিকে করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আসন্ন লকডাউন ঘিরে বেড়ে গেছে চাল, ডাল, আটাসহ দৈনন্দিন খাবারের চাহিদা সম্পন্ন জিনিসপত্রের দাম। অনেকেই কর্মহীন হয়ে যাচ্ছে আসন্ন লকডাউনে। তার উপর জিনিসপত্রের লাগামহীন দাম বেড়ে যাওয়ায় অনেকেই পরিবার নিয়ে দুচিন্তায় গভীর উদ্বেগে দিন পার করছেন।

আসন্ন পবিত্র রমজান ঘিরেও এদেশের অনেক অধিক মুনাফালোভী, মজুদদার ও আড়ৎদাররা রমজানের আগে থেকেই ওৎ পেতে থাকে কয়েকগুন লাভের আশায়। মনুষ্যত্ব, মানবিকতা আর আখেরাতের জবাবদিহিতা এদের কাছে তুচ্ছ মনে হয়। বিবেকের বদ্ধ দেওয়ালে বন্দী এদের মনুষ্যত্ব। যেখানে অন্য মুসলিম দেশগুলো পবিত্র রমজান আসলেই নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দামে ছাড় দেন কিন্তু সম্পূর্ণ বিপরীত আমাদের দেশ বাংলাদেশ।

ধর্মীয় মূল্যবোধকে জলাঞ্জলি দিয়ে নিজের স্বার্থ ও দুনিয়ার আখের গোছানোয় ব্যস্ত অধিকাংশ ব্যবসায়ী। দূব্যমূল্যের এহেন উর্দ্ধগতির লাগামহীনতায় সাধারন মানুষ দিশেহারা। মানুষের জীবন জীবিকার আর বেঁচে থাকার আশা আস্তে আস্তে ক্ষীন হয়ে আসছে। বাজার নিয়ন্ত্রণ চলে যাচ্ছে একদল অসাধু ব্যবসায়ীর দখলে।

সরকারের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীনতা এখোনি টেনে না ধরলে সাধারন মানুষ তার পরিবার নিয়ে বেঁচে থাকার স্বপ্ন অধরা হয়ে যাবে। আগামীর প্রজন্মকে করতে হবে ক্ষুদা, দারিদ্র্য আর মৃত্যুর সাথে সন্ধি ও লড়াই। ক্ষনে ক্ষনে শোকের মাতম শুনতে হবে সারাবিশ্বেকে, ক্ষুদা-দারিদ্র্য জয়ের কাল্পনিক গল্পের বাংলাদেশকে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.