দৌলতখানে ” উত্তরণ” র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

২৩

মিরাজ হোসাইন,ভোলা: দৌলতখান উপজেলার সামাজিক সংগঠনের “উত্তরণে”র উদ্যোগে মহামারী করোনায় লকডাউন এ থাকা কর্মহীন দুস্থ ৩০ টি পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে ঈদ সামগ্রী বিতরণ করেছে। দেশের বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা তাদের পড়ার খরচের কিছু অংশ দিয়ে এই ঈদ সামগ্রী ক্রয় বিতরণ করেন। এছাড়াও তারা করোনাকালীন সময়ে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।

এ সময় সামাজিক সংগঠনের মূখপাত্র খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী যায়েদ আল সাবিত বক্তব্যে বলেন, এটি একটি সামাজিক সংগঠন, সমাজের অবহেলিত গরীব, দুঃখী, দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই আমাদের মূলমন্ত্র। আজ আমাদের সমাজে অনেক ভালো ভালো পরিবারের যুবক ছেলে মেয়েরা মাদকে আসক্ত হয়ে পড়ছে, এসব থেকে দূরে থাকার প্রত্যয় নিয়ে, আমরা কজন মিলে ২০১৯ সালে এই “উত্তরণ” নামে সামাজিক সংগঠনের যাত্রা শুরু করেছি। আজ অর্ধশত সদস্য নিয়ে কাজ করছি, আমাদের এই সমাজে অনেক বিত্তবান রয়েছেন তারা যদি আমাদের পাশে দাঁড়ায় অবশ্যই আমরা একদিন সামাজিক বৈষম্য একটু হলেও দূর করতে পারব। তারা আরো বলেন আমরা যদি প্রতিদিন মাছ মাংস দিয়ে খাবার খায় তাহলে আমাদের সমাজের অবহেলিত মানুষেরা মাসে একদিন কেন খেতে পারবে না এবং সমাজের অবহেলিত মানুষের যেকোনো সমস্যা নিয়ে আমরা পাশে দাঁড়াতে প্রস্তুত। তবে আমরা শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে সবচেয়ে বেশি কাজ করে থাকি। আমরা যাতে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা দেশের সেরা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পায় সে বাস্তবমুখী ভুমিকা অব্যাহত রাখি। এমন কি আমার মাঝে মাঝে ফ্রি ক্লাশ করে শিক্ষার্থীদের হাতে কলমে শিখিয়ে থাকি।

ঈদের খুশি সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে ভোলার দৌলতখানে ৩০ টি অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে দৌলতখানের সামাজিক সংগঠন “উত্তরণ”।
“প্রতিটি পরিবারকে ২ কেজি গুড়ো চাল,২ কেজি চিনি, ২ প্যাকেট সেমাই,২ প্যাকেট নুডলস, গুঁড়ো দুধ, বাদাম, কিসমিস প্রদান করা হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠানটি দৌলতখান উপজেলা ইঞ্জিনিয়ার জনাব মাইদুল ইসলাম খানের দিক নির্দেশনায় কর্মসূচি বাস্তবায়ন করেন ইঞ্জিনিয়ার তানজির হোসেন, ইঞ্জিনিয়ার রিয়াদ মাহমুদ,আসিফ, জায়েদ আল সাবিত, আশিকুন নবী,মোখতার হোসেন, তারেক রহমান, রাজু প্রমুখ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.