দেশ ফের লকডাউনে, তবে এবার শিল্প কারখানা চলবে

১৭

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশ ফের লক ডাউনে যাচ্ছে আগামী সোমবার থেকে। এবিষয়ে ২/১ দিনের মধ্যেই সরকারের পক্ষ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তবে এবার লকডাউনের ধরন কি রকম হচ্ছে এখনও স্পষ্ট করে বলেন নি জনপ্রশাসন প্রতিমন্ত্রী। সাংবাদিকদের সাথে আলাপ কালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, লকডাউনের মধ্যে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের সরকারি বেসরকারি-প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে শিল্প ও কারখানা।

প্রতিমন্ত্রী আরও বলেন, মানুষের চলাফেরা যাতে কমাতে পারি সেজন্য আমরা আপাতত এক সপ্তাহের জন্য লকডাউন দিচ্ছি। সরকারি ও বেসরকারি অফিস-আদালত বন্ধ থাকবে। সব ধরনের মার্কেট বন্ধ থাকবে।

আমাদের জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান, ডিসি অফিস, ইউএনও অফিস, ফায়ার সার্ভিসের অফিস, দুর্যোগ ব্যবস্থাপনার অফিস, সংবাদপত্র অফিস- এই ধরনের অফিস খোলা থাকবে। শিল্প ও কলকারখানা খোলা থাকবে, সেখানে একাধিক শিফট করে স্বাস্থ্যবিধি মেনে যাতে শ্রমিকরা কাজ করেন- সেটা নিশ্চিত করতে হবে।

তবে গণপরিবহন বন্ধ থাকবে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন আমরা যখন এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করব সেখানে তা স্পষ্ট করে বলা হবে। এখনই এ বিষয়ে বলছি না।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.