দুর্বল চিলির সাথে কষ্টার্জিত জয়ে শেষ চারে ব্রাজিল।

১৭৯

 

মেহেদী হাসান সজীব, খেলা ডেস্কঃ

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আজ শনিবার শক্তিশালী ব্রাজিলের কাছে ১-০ গোলে হেরে গেছে চিলি। আগে থেকেই সব ধরনের সমীকরণে ব্রাজিল এগিয়ে থাকলে মাঠে দেখা গেছে অন্য সমীকরণ। জয় পেতে ব্রাজিল কে করতে হয়েছে অনেক সংগ্রাম।

খেলা শুরুর প্রথমার্ধে দু দলই একের পর এক শর্ট খেললেও গোলের দেখা পায় নি কোনো দল। ম্যাচের প্রধামার্ধ শেষ হয় গোলশূন্য ড্রতে। এরপর বিরতি থেকে ফিরে দলকে উদ্ধার করেন লুকাস। ৪৬ মিনিটে প্রতিপক্ষের ডি বক্সের সামনে থেকে সতীর্থের পাস পেয়ে বল বাড়িয়ে দেন নেইমার। বল পেয়ে চিলির ছোট ডি বক্সে নিয়ে হালকা ঠেলে দিয়ে ব্রাজিলকে এগিয়ে নেন লুকাস। এরপর ৪৮ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে হাই ফুট করে লাল কার্ড দেখেন গ্যাব্রিয়েল জেসুস। মুহূর্তেই ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। ম্যাচের বাকি সময় ১০জনকে নিয়েই লড়াই করতে হয় স্বাগতিকদের।

১০ জনের ব্রাজিলকে পেয়ে বেশ আগ্রাসী হয়ে ওঠে চিলি। আক্রমণে গিয়ে গোলও করে ফেলে দলটি। কিন্তু অফসাইড হয়ে গেলে গোলটি বাতিল হয়ে যায়। শেষ দিকে বেশ কয়েকবার আক্রমণ-পাল্টা আক্রমণে জমেক উঠেছিল ম্যাচটি। দুদলের খেলোয়াড়রা ফাউল করে হলুদ কার্ডও দেখেন বেশ কয়েকবার। কিন্তু আর কোনো গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। দুদলই ছিল প্রায় সমানে-সমান। ব্রাজিল ১০বার শট নেয়, চিলি নেয় ১১বার। তবে দুলেরই সমান পাঁচটি শট ছিল অনটার্গেটে যাওয়ার মতো।

অন্যদিকে প্যারাগুয়ের সাথে অন্য ম্যাচে পেরু জয় পাওয়ায় সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ হিসেবে থাকছে পেরু।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.