থমথমে ফরিদপুর সালথা

২১

সাব্বির হোসেন,ডেস্ক রিপোর্ট: ফরিদপুরের সালথায় লকডাউন বাস্তবায়ন ঘিরে এলাকাবাসীর উপর পুলিশের লাঠিচার্জ, থমথমে অবস্থা বিরাজ করছে। সালথা থানা ও উপজেলা পরিষদ চত্বর ঘিরে রেখেছে ক্ষুব্ধ জনতা। একটি গাড়ির গ্যারেজে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। চলমান লকডাউন বাস্তবায়নের জন্য সহকারি কমিশনার ভূমির নেতৃত্বে প্রশাসনের একটি দল গিয়েছিল উপজেলা ফুকরাবাজারে। সেখানে চায়ের দোকান মুদি দোকান সহ বেশ কয়েকটি দোকান খোলা ছিল সেইগুলো বন্ধ করার চেষ্টা করে, তাদের একপর্যায়ে কথা কাটাকাটি হয়।

তারা বন্ধ করতে চায়নি পরবর্তীতে প্রশাসনের যেসকল সদস্যরা ছিলেন তারা সেখানে লাঠিচার্জ করেন। লাঠিচার্জ করলে পরবর্তীতে এলাকাবাসী এবং ব্যবসায়ীরা সঙ্গবদ্ধ হয়ে পুলিশ এবং যে সকল প্রশাসনের সদস্যরা ছিলেন তাদের ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনাটি সন্ধ্যার দিকে, এর পরবর্তী সময়ে ওই এলাকায় ব্যবসায়ী এবং এলাকাবাসীর সঙ্গবদ্ধ হয়ে উপজেলা পরিষদ এবং সালথা থানার ওই এলাকাটি পুরো ঘিরে রাখে।

এ সময় পুলিশ বেশ কিছু ফাঁকা গুলি এবং টিয়ারসেল নিক্ষেপ করে। পরবর্তীতে এলাকাবাসী উপজেলা পরিষদ চত্বরে মেনগেট , রাস্তাসহ বেশ কয়েকটি জায়গায় আগুন দিয়েছে এবং তারা উপজেলা পরিষদ মেনগেট মূল ফটক দিয়ে ঢুকে বেশ কয়েকটি গাড়ি পুড়িয়েছে। ফরিদপুর থেকে অতিরিক্ত পুলিশ দিয়েছে সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.