ডোমারে তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণে অভিযান

১৯

সিহাব হাচান শাসন, ডোমার নীলফামারী প্রতিনিধীঃ

নীলফামারীর ডোমার উপজেলায় তামাকজাত দ্রব্যের ব্যবহার নিয়ন্ত্রণ কল্পে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে আজ।

মঙ্গলবার (২৭শে সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ডোমার বাসস্ট্যান্ড ও বাজার এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপী’র নেতৃত্বে অভিযান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ব্যবসাপ্রতিষ্ঠানে সিগারেটের বিজ্ঞাপন প্রচার করার অপরাধে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন-২০০৫ (সংশোধিত আইন-২০১৩) এর ৫(ছ) ধারায় দোকান মালিক হৃদয়কে এক হাজার টাকা, রাজুকে এক হাজার ৫০০ টাকা ও কৃষ্ণকে এক হাজার টাকা জরিমানা করা হয়। সেইসাথে ডোমার বাসস্ট্যান্ড এলাকায় ভাবির হোটেলের মালিককে ‘ধুমপান থেকে বিরত থাকুন, ইহা শাস্তিযোগ্য অপরাধ’ সাইনেস প্রদর্শন না করায় ৫’শত টাকা সহ সর্বমোট ৪ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

অভিযান ও ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আল-আমিন রহমান, পেশকার হিসেবে দায়িত্ব পালন করেন—ডোমার উপজেলা ভূমি অফিসের মো. শাহরিয়ার। এছাড়া অভিযান পরিচালনায় সহযোগিতা করেন—ডোমার থানার এসআই নির্মল রায় সহ পুলিশ সদস্যবৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.