ডুয়েটে হাল্ট প্রাইজের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত

২৯

ডুয়েট প্রতিনিধি :

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট),গাজীপুর- এ গত ২৫ ফেব্রুয়ারি ( শনিবার) হাল্ট প্রাইজের অন ক্যাম্পাস প্রোগ্রামের ফাইল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। প্রথম রাউন্ডে ৩৭ টি দলের বিভিন্ন স্টার্ট আপ,পরবর্তী ধাপে ১২ টি স্টার্ট আপ এবং ফাইনাল রাউন্ডে ছয়টি স্টার্ট আপ নির্বাচিত হয়। ফাইনাল রাউন্ডে অংশগ্রহণকারী টিমগুলোর মধ্যে ডুয়েট নেক্সটজেন্ট লিডার-চ্যাম্পিয়ন এবং ফাস্ট রানার্স আপ দ্যা ডেনিম রিনোভেটর এবং সেকেন্ড রানার্স আপ টিম গ্লিমার বাকি টিম গুলো হলো টিম জোভিটা, ডুয়েট ইকো টেক্স, ডুয়েট টেক্সটাইল টাইটানস । এবারের হাল্ট প্রাইজের চ্যালেঞ্জ ছিল “রিডিজাইনিং ফ্যাশন”। অংশগ্রহণকারী টিমগুলো তাদের ভিন্ন ভিন্ন ইউনিক আইডিয়া বিচারকদের সামনে উপস্থাপন করেন। বিচারকগণ বিভিন্ন ক্যাটাগরিতে মার্কিং ও প্রশ্ন উত্তর পর্বের মাধ্যমে সর্বশ্রেষ্ঠ আইডিয়াটি নির্বাচিত করেন।
চুড়ান্ত প্রতিযোগিতায় বিচারক হিসাবে উপস্থিত ছিলে,, রাকিনুজ্জামান খান, সিনিয়র ম্যানেজার প্রকিউরমেন্ট, রেকিট বেনকিচার, বাংলাদেশ লিমিটেড। মোঃতাজবীর হোসাইন, প্রফেসর এবং বিভাগীয় প্রধান এপারেল ম্যানুফ্যাচারিং টেকনোলজি,সোনারগাঁও ইউনিভার্সিটি। মোঃ আইয়ুব আলী, এসিস্ট্যান্ট প্রফেসর টেক্সটাইল ডিপার্টমেন্ট, ডুয়েট।
হাল্ট প্রাইজ ডুয়েট এর ক্যাম্পাস ডিরেক্টর মোঃ সাজেদুর রহমান বলেন, হাল্ট প্রাইজের এমন উদ্যোগে প্রতি নিয়তই যেমন উদ্যোগতা বাড়ছে তেমনি নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা হচ্ছে। যা বিশ্বের বেকারত্ব দূরীকরণের পাশাপাশি বিশ্বের চলমান সমস্যার সমাধান করছে। অন ক্যাম্পাস প্রোগ্রামটি সুষ্ঠু ভাবে পরিচালনা করতে কারিগরি ও আর্থিক সহায়তা করে স্টারটেক ইঞ্জিনিয়ারিং লিঃ গাজীপুর শাখা। তিনি আশাবাদী আগামী কম্পিটিশনে ডুয়েট হাল্ট প্রাইজের দলগুলো দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও মাটিতেও তাদের আইডিয়া গুলো উপস্থাপন করতে পারবে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.