ডুয়েটে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রোগ্রামিং কনটেস্ট আইডিপিসি- ২০২৩

১৬

ডেস্ক রিপোর্ট :

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) স্মার্ট বাংলাদেশ ব্র্যান্ডিংকে সামনে রেখে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইন্ট্রা ডুয়েট প্রোগ্রামিং কনটেস্ট’। কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডুয়েট কম্পিউটার সোসাইটি প্রতিবছরের মতো এবারও এ প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।
আগামী ২৫ ফ্রেব্রুয়ারি শুরু হতে যাওয়া এই প্রোগ্রামিং কনটেস্টে, বিভিন্ন ক্যাটাগরিতে চারটি সেগমেন্টে প্রতিযোগিতা হবে।সেগমেন্ট গুলো হলো প্রোগ্রামিং কনটেস্ট, প্রোজেক্ট এক্সিবিশন, রোবচোকার এবং আইসিটি অলিম্পিয়াড।প্রোগ্রামিং কনটেস্ট সেগমেন্ট কে দুইভাগে ভাগ করা হয়েছে যার মধ্যে একটা হলো ‘প্রোগ্রামিং কনটেস্ট ফর বিগিনারস’।এই সেগমেন্ট ও শুধু প্রথম বর্ষের ছাত্রছাত্রীরা অংশ গ্রহন করবে।আর দ্বিতীয় ভাগ হলো “এডভান্স লেভেল” এখানে সকল ইচ্ছুক ছাত্রছাত্রীরা অংশগ্রহন করতে পারবে।
উক্ত প্রতিযোগিতা সম্পর্কে ডুয়েট কম্পিউটার সোসাইটির সভাপতি নাঈম আল ইমরান বলেন, “বিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় পৃথিবীর অন্যান্য দেশের মত পিছিয়ে নেই বাংলাদেশের শিক্ষার্থীরাও।আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে আমরা প্রতি বছর এই প্রোগ্রামিং কনটেস্ট আয়োজন করে থাকি,আধুনিক এই বিশ্বের সাথে তালমিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নেওয়াই ডুয়েট কম্পিউটার সোসাইটির উদ্দেশ্য।”

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.