ডুমুরিয়ায় সাংবাদিক রোজিনাকে হেনস্থা ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন

৫১

এম,এম টিপু সুলতান,খুলনা জেলা প্রতিনিধিঃ- খুলনার ডুমুরিয়া দৈনিক জাতীয় সাংবাদিক ফোরাম ডুমুরিয়া শাখার
উদ্যোগে ঘন্টা ব্যাপি অনুসন্ধানী সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেনস্তকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ শনিবার সকাল ১১ টায় এম এ এরশাদের সভাপতিত্বে সুমন ব্রক্ষ্ম এর সনঞ্চালনায় ডুমুরিয়া খুলনা সাতক্ষীরা মহাসড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রথম আলোর অনুসন্ধানী প্রতিবেদক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেনস্তকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ডুমুরিয়া উপজেলা দৈনিক জাতীয় সাংবাদিক ফোরাম ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাকর্মীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানিয়েছেন তারা।

এসময় বক্তৃতা করেন ডুমুরিয়া উপজেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আঃ লতিফ মোড়ল, প্রযুক্তি টাইমস অফ বাংলাদেশ খুলনা বুরো প্রধান রফিকুল ইসলাম।সাংবাদিক ইউনিয়নের নির্বাহি সদস্য এইচ এম আলাউদ্দিন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আল-এহসান, দৈনিক মানব জমিন পত্রিকার খুলনার বুরো প্রধান মোঃ রাশেদুল ইসলাম, খুলনা প্রেস ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ হেদায়েত হোসেন মোল্যা, সহ অন্যান্য অতিথিরা। রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও হেনস্থকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আয়োজিত বিভিন্ন সাংবাদিক সংগঠনগুলোর যুগপথ আন্দোলন ও মানববন্ধন থেকে এসব দাবি ও হুঁশিয়ারি জানানো হয়।

ডুমুরিয়ার সাংবাদিকরা তাদের বক্তব্য বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করা হয়েছে। যার ফলে তিনি আজ কারাগারে। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই। যারা অন্যায়ভাবে তাকে হেনেস্ত করেছে তাদের আমরা শাস্তির দাবি জানাই। এছাড়া যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে সেটিতে আমরা আশ্বস্ত নই। আমরা চাই অন্য মন্ত্রণালয়ের নিরপেক্ষ অফিসার দ্বারা তদন্ত কমিটি গঠন করা হোক।

উল্লেখ্য ১৭ই মে সোমবার প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম করোনাকালীন সময়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ে নিয়োগ বানিজ্যের একটি অনুসন্ধানী প্রতিবেদনের তথ্য সংগ্রহ করতে গেলে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে উপসচিবের কক্ষে তাকে আটকে রেখে শারীরিক ও অমানুষিক নির্যাতন করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.